kalerkantho


গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কে বাস চলাচল বন্ধ

গোপালগঞ্জ প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:২১



গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কে বাস চলাচল বন্ধ

গোপালগঞ্জের কোটালীপাড়ায় সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র নিহতের জের ধরে গত তিন দিন যাবৎ গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। লোকাল বাস ও ঢাকাসহ অন্যান্য স্থানে সরাসরি বাস চলাচল বন্ধ থাকায় ওই সড়কে চলাচলকারী যাত্রীরা চরম সমস্যার মধ্যে পড়েছে।

গত শনিবার কোটালীপাড়া উপজেলা পরিষদের সামনে কমলকুঁড়ি বিদ্যানিকেতনের দ্বিতীয় শ্রেণির ছাত্র সিয়াম বাস চাপায় নিহত হয়। এ ঘটনার পর পর বিক্ষুব্ধ জনতা ঘাতক বাসটিকে আগুন দিয়ে পুড়িয়ে দেয় এবং ওই সড়কে ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়।  

অপর দিকে আজ সোমবার দুপুরে বাস পোড়ানোর প্রতিবাদে শ্রমিকরা মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে। স্মারকলিপিতে বলা হয়েছে বিষয়টির মিমাংসা না হলে আগামী বুধবার থেকে গোপালগঞ্জের সকল আভ্যন্তরিণ সড়কে তারা বাস চলাচল বন্ধ করে দেবে এবং বৃহস্পতিবার ২৩ ফেব্রুয়ারি সকাল ৬টা থেকে গোপালগঞ্জের উপর দিয়ে কোন ধরণের যানবাহন চলাচল করতে দেবে না । এতে করে ঢাকা-খুলনা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাবে।  

জেলা বাসমালিক সমিতির সভাপতি আবুল হোসেনের সাথে কথা হলে তিনি জানান, কোটালীপাড়ার স্থানীয় জনগণ দুর্ঘটনাটিকে কেন্দ্র করে তাদের একটি লোকাল বাস আগুন দিয়ে পুড়িয়ে দেয়। চালককে গ্রেপ্তার ও শ্রমিকদের মারপিট করে। এরই বিচারের দাবিতে তারা এই কর্মসূচি ঘোষণা করেছেন। প্রশাসন সুষ্ঠু কোন সমাধান না দিলে ঘোষিত কর্মসূচি পালন করা হবে।

এ ব্যাপারে কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ফারুক জানান, বিষয়টি নিয়ে সমঝোতার চেষ্টা চলছে। আশা করি শীঘ্রই সমাধান হবে। জেলা প্রশাসক মোঃ মোখলেসুর রহমান সরকার মুঠো ফোনে বলেন, আগামী বুধবার বাস-মালিক সমিতি, শ্রমিক নেতৃবৃন্দ ও কোটালীপাড়ার নেতৃবৃন্দদের সাথে বৈঠকের সিদ্ধান্ত রয়েছে। আশাকরি বিষয়টি মিমাংশা হবে।  


মন্তব্য