kalerkantho


চবির শাটল ট্রেন চলাচল স্বাভাবিক

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:০৪



চবির শাটল ট্রেন চলাচল স্বাভাবিক

প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে শাটল ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে রাঙামাটির বাঘাইছড়িতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাত নেতাকর্মীকে আটক করার প্রতিবাদে রবিবার রাত সাড়ে ৮টার শাটল ট্রেন আটকে রেখে চালককে তুলে নিয়ে গিয়েছিল ছাত্রলীগ পরিচয় দানকারী একদল যুবক। পরে চালক আব্দুল মুমিনকে মুক্ত করে দিলে ষোলশহর স্টেশন থেকে রাত ১০টা ৪০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ছেড়ে যায় শাটল ট্রেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে তারা বিশ্ববিদ্যালয়ের কেউ হতে পারে না। রাঙামাটিতে ছাত্রলীগ নেতাকর্মীদের আটক হওয়ার বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সম্পৃক্ত না। তবু তারা এ ধরনের ঘটনা কেন ঘটিয়েছে তা আমাদের বোধগম্য নয়।

আজ সোমবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে শাটলসহ সব ট্রেন ছেড়ে গেছে বলে জানিয়েছেন ষোলশহর স্টেশনের মাস্টার শাহাব উদ্দিন। তিনি বলেন, রবিবার রাতে একটি শাটল ট্রেন বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ছেড়ে যায়। এর কিছুক্ষণ আগে চালক আব্দুল মুমিনকে তারা ছেড়ে দেয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে নিরাপত্তার আশ্বাস পেলে লোকোমাস্টাররা ট্রেন চালানোর ব্যাপারে সিদ্ধান্ত নেন। সোমবার সকালেও ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

তবে যদি আবারও হামলার শিকার হয় তাহলে লোকোমাস্টাররা ট্রেন চালাবে না বলে জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, রবিবার সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাত নেতাকর্মীকে আটক করে রাঙামাটির বাঘাইছড়ি থানা পুলিশ। চবির এক ছাত্রনেতার নিকটাত্মীয়ের পক্ষে নির্বাচনী প্রচারণার জন্য তারা সেখানে গিয়েছিলেন। ফিরে আসার পথে পুলিশ তাদের আটক করে। এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একটি অংশ শাটল ট্রেন আটকে রেখেছিল।

 


মন্তব্য