kalerkantho


দিনাজপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা শুরু

দিনাজপুর প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:২৩



দিনাজপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা শুরু

দিনাজপুরের চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের আয়োজনে স্থানীয় গোর এ শহীদ বড় ময়দানে শুরু হয়েছে মাসব্যাপী ১২তম শিল্প ও বাণিজ্য মেলা। এতে দেশি বিদেশি রকমারি পণ্যের স্টলে পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা। গতকাল রবিবার সন্ধ্যায় বেলুন উড়িয়ে এবং ফিতা কেটে মেলার উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।  

বাণিজ্য মেলায় বাহারি পণ্যের ১শটি স্টলের পাশাপাশি চিত্তবিনোদনের জন্য সিলিফার, সাম্পান, নাগরদোলা, সুইন চেয়ার এবং বেবী ট্রেনসহ বিভিন্ন ধরনের রাইড স্থান পেয়েছে। সন্ধ্যায় মনোমুগ্ধকর আতোশবাজির ঝলকানিসহ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন দর্শকরা।

প্রধান অতিথি হুইপ ইকবালুর রহিম বলেছেন, শুধু  আনন্দ ও উৎসবের মধ্যে সীমাবদ্ধ না রেখে দেশ বিদেশে দেশীয় পণ্যের ক্রেতা সৃষ্টি করতে বাণিজ্য মেলার প্রয়োজনীয়তা অপরিহার্য। দিনাজপুরের কাঠারী ভোগ চাল ও চিড়া, সুগন্ধী আতব চাল, পাপড় ও গিরিধারী চানাচুরের চাহিদা বিদেশে এখন প্রচুর। পোষাকসহ বিভিন্ন  দেশীয় পণ্য বিদেশে রপ্তানী করে প্রচুর বিদেশী ডলার উর্পাজন হওয়ায় দেশে বর্তমানে ৩২ বিলিয়ন ডলার ও ৭ দশমিক ২ রিজার্ভ মজুদ রয়েছে। সরকারের অর্জন যাতে জঙ্গীবাদ সন্ত্রাসবাদ ধ্বংস করতে না পারে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দিনাজপুরের চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি রেজা হুমায়ুন চৌধুরী শামিম। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, মেলা কমিটির আহবায়ক শামীম কবীর প্রমূখ।


মন্তব্য