kalerkantho


শেরপুরে আউটসোর্সিং প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ

শেরপুর প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:০৩



শেরপুরে আউটসোর্সিং প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ

শেরপুর যুব উন্নয়ন অধিদপ্তরের আউটসোর্সিং প্রশিক্ষণ ও কম্পিউটার হার্ডওয়ার এন্ড ট্রাবলশ্যুটিং বিষয়ক প্রশিক্ষণ কোর্স সম্পন্নকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছ। আজ রবিবার বিকেলে ভাতশালা যুব প্রশিক্ষণ কেন্দ্রে প্রধান অতিথি জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন ৫০ জন প্রশিক্ষণার্থীর হাতে সনদপত্র তুলে দেন।  

যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. হারুন-অর-রশীদ জানান, প্রশিক্ষণে অংশগ্রহণকারীরা ঘরে বসেই অনলাইনে ফ্রি-ল্যান্সিংয়ের মাধ্যমে আয় করতে পারবেন। এতে তাদের দক্ষতা উন্নয়ন ছাড়াও আত্মকর্মসংস্থান হবে। শিক্ষিত বেকার যুবকদের আত্মকর্মসংস্থান ও উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে মাসব্যাপী আউটসোর্সিং প্রশিক্ষণে ডিজিটাল মার্কেটিং, ওয়েবপেজ ডিজাইন ও গ্রাফিক্স ডিজাইন সম্পর্কে ২০ জন যুবক-যুবতীকে হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়।  

একইসাথে শিক্ষা মন্ত্রণালয়ের টিচার্চ কোয়ালিটি ইমপ্রুভমেন্ট প্রকল্পের আওতায় শেরপুর ও জামালপুর জেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার ৩০ জন শিক্ষককে ৩ দিনব্যাপী কম্পিউটার হার্ডওয়ার এন্ড ট্রাবলশ্যুটিং বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়।

এ উপলক্ষে আয়োজিত সমাপনি অনুষ্ঠানে উপপরিচালক হারুন অর রশীদের সভাপতিত্বে অন্যান্যের মাঝে যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর মো. সালাহ উদ্দিন, প্রশিক্ষণার্থী ফেরদৌসী আক্তার, শিক্ষক মোখলেছুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।


মন্তব্য