kalerkantho


এসএসসি পরীক্ষাকেন্দ্রে ত্রিমুখী সংঘর্ষে আহত ১৫, জরিমানা ৮ শিক্ষার্থীর

লক্ষ্মীপুর প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:২৩



এসএসসি পরীক্ষাকেন্দ্রে ত্রিমুখী সংঘর্ষে আহত ১৫, জরিমানা ৮ শিক্ষার্থীর

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা এমইউ সরকারি উচ্চ বিদ্যালয়ের পরিক্ষাকেন্দ্র এসএসসি পরীক্ষা চলাকালীন সময় ৩ বিদ্যালয়ের পরীক্ষার্থীদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। এতে শিক্ষক ও পরীক্ষার্থীসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

আজ রবিবার সকাল সাড়ে ১০টার সময় এ সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনার সাথে জড়িত ৮ পরীক্ষার্থীর ৫ হাজার করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করে সতর্ক করে দিয়েছেন ইউএনও।  

স্থানীয় সূত্রে জানা যায়, পরীক্ষা চলাকালিন সময়ে খাতা দেখাকে কেন্দ্র করে রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী তানভির হোসেন রবিন, মোবারক ও শাওনের সাথে চণ্ডিপুর উচ্চ বিদ্যালয় ও কাওলীডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের  পরীক্ষার্থী কবির হোসেন, ফরহাদ, সোহেল ও ফয়সলের সাথে হাতাহাতি হয়। এর জের ধরে ওই তিন বিদ্যালয়ের পরীক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।  

এ সময় পরীক্ষার্থীদের শান্ত করতে গিয়ে দায়িত্বরত কক্ষ পরিদর্শক রামগঞ্জ এমইউ সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. এছহাক, মো. ইউসুফ হোসাইনী, নিচহরা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ মোশারফ, মো. ইউছুফ দেওয়ান, চণ্ডিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রদীপ চন্দ্র মজুমদার, শাহজকি উচ্চ বিদ্যালয়ের মনির হোসেন ও হল সুপার রফিকুল ইসলাম ও পরীক্ষার্থীসহ অন্তত ১৫ জন আহত হন।  

খবর পেয়ে পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু ইউসুফ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে উপজেলা চেয়ারম্যান আকম রুহুল আমিন ও পৌর মেয়র আবুল খায়ের পাটোয়ারী ঘটনাস্থল পরিদর্শণ করেন।  

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আবু ইউসুফ জানান, ঘটনার সাথে জড়িত ৮ জন পরীক্ষার্থীর ৫ হাজার টাকার করে ৪০ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা দেওয়া হয়েছে। তদন্ত করা হচ্ছে, যদি এঘটনার সাথে অন্য কেউ জড়িত থাকার খবর পাওয়া যায় তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য