kalerkantho


জাবিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি    

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:২৪



জাবিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠিত

দিনব্যাপী নানা আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১১টায় কলা ও মানবিক অনুষদের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে দিনব্যাপী  অনুষ্ঠানমালা উদ্বোধন করা হয়। উপ-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন এ  শোভাযাত্রা উদ্বোধন করেন।

পুনর্মিলনী কমিটির আহ্বায়ক ড. মো. আবদুল্লাহ হেল কাফী বলেন, "আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ দীর্ঘ ১৯ বছরের পথচলায় দেশ-বিদেশে অনেক খ্যাতি অর্জন করেছে। এসবের পেছনে অনেকের অনেক ভালোবাসা ও অবদান রয়েছে। এ ছাড়া সবাই  উপস্থিত থেকে পুনর্মিলনী আয়োজনকে সার্থক করায় সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি। "

আন্তর্জাতিক রাজনীতি বিশ্লেষক অধ্যাপক ড. তারেক শামসুর রহমান বলেন, "এই আয়োজন শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যকার সম্পর্ককে আরো সুদৃঢ় করবে। "  বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধিতে সর্বোপরি দেশের কল্যাণে সবসময় বিভাগটি সক্রিয় ভূমিকা পালন করে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি। অন্যদের মধ্যে বক্তব্য দেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. খালিদ কুদ্দুস, অধ্যাপক ড. আবুল কালাম আজাদ প্রমুখ। এ সময় বিভাগের সব শিক্ষকসহ দুই শতাধিক সাবেক-বর্তমান শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এদিকে, বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের উপস্থিতিতে চারজন গুণী ব্যক্তিকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।

আজীবন সম্মাননাপ্রাপ্তরা হলেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ড. আতাউর রহমান খান, সাবেক উপাচার্য অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদ এবং আন্তর্জাতিক রাজনীতি বিশ্লেষক অধ্যাপক ড. তারেক শামসুর রহমান। পাশাপাশি বিশেষ সম্মাননা প্রদান করা হয় আন্তর্জাতিক বিভাগের অধ্যাপক ড. আবদুল্লাহ হেল কাফি ও ড. মো. খালিদ কুদ্দুসকে।

 


মন্তব্য