kalerkantho


খাগড়াছড়িতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিশুকে অপহরণের পর ধর্ষণ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০১:৪০



খাগড়াছড়িতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিশুকে অপহরণের পর ধর্ষণ

খাগড়াছড়ির রামগড় উপজেলার রুপাইছড়ি এলাকায় ১৪ বছর বয়সী এক ক্ষুদ্র নৃ-গোষ্ঠির এক শিশুকে অপহরণের পর ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে গুরুতর অসুস্থ অবস্থায় শিশুটিকে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। রামগড় থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) দিলীপ চন্দ্র রায় এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শিশুটির বাবা সোম্বাচরণ ত্রিপুরা জানান, ১৫ ফেব্রুয়ারি রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে শিশুটি প্রকৃতির ডাকে সাড়ে দিয়ে ঘর থেকে বের হয়। এ সময় পাশ্ববর্তী খাগড়াবিল এলাকার হানিফ বাচ্চুর ছেলে মো. হাসান মুখ চেপে ধরে ওই শিশুকে অপহরণ করে গভীর জঙ্গলে আটকে রেখে ধর্ষণ করে। এরপর শিশুটিকে অচেতন অবস্থায় ১৭ ফেব্রুয়ারি রুপাইছড়ি এলাকার পশ্চিম দিকের জঙ্গল থেকে উদ্ধার করা হয়। জ্ঞান ফিরে এলে শিশুটি তাদের বিস্তারিত জানায় এবং আজ শনিবার বেলা ১১টার দিকে বিষপানে আত্মহত্যা করার চেষ্টা চালায়। শিশুটিকে প্রথমে রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে। সোম্বাচরণ আরও বলেন, ঘটনার পরপরই তিনি থানায় বিষয়টি জানিয়েছেন এবং আজ লিখিত আকারে মামলা দায়ের করেছেন।

এএসআই দিলীপ চন্দ্র রায় বলেন, এ ঘটনায় ওই শিশুর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন। আসামিকে গ্রেফতারের চেষ্ঠা চলছে।


মন্তব্য