kalerkantho


চট্টগ্রামে আ.লীগের দুইপক্ষের সংঘর্ষ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০১:৩২



চট্টগ্রামে আ.লীগের দুইপক্ষের সংঘর্ষ

চট্টগ্রামের হাটহাজারীতে একটি সংবর্ধনা অনুষ্ঠানে ফুল দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে দুই পক্ষের মধ্যে হাতাহাতি, চেয়ার ভাঙচুর ও প্যান্ডেল ভাঙচুরের ঘটনা ঘটে। শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকালে হাটহাজারীর পার্বতী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে হাটহাজারী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সম্প্রতি অনুষ্ঠিত জেলা পরিষদের নির্বাচনে চট্টগ্রামে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলার উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম। শনিবার বিকালে তাকে সংবর্ধনা দিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশররফ হোসেন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান চলাকালে চট্টগ্রামের উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মঞ্জুরুল আলম মঞ্জু মঞ্চে ফুল দিতে গেলে হাটহাজারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন নোমানের সঙ্গে তার বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এসময় গণপূর্তমন্ত্রীর উপস্থিতিতেই চেয়ার ভাঙচুর, প্যান্ডেল ভাঙচুর, মারামারি ও হাতাহাতির ঘটনা ঘটে।

গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশররফ হোসেন ঘটনার মধ্যস্থতার চেষ্টা করে ব্যর্থ হলে অনুষ্ঠানটি পণ্ড হয়ে যায়। এ প্রসঙ্গে উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মঞ্জুরুল আলম মঞ্জু বলেন, এটি একটি শান্তিপূর্ণ অনুষ্ঠান ছিল।

তবে অনুষ্ঠানে সোহরাব হোসেনের লোকজন বিশৃঙ্খলা সৃষ্টি করে।


মন্তব্য