kalerkantho


বিএনপি-জামায়াত আন্দোলনের নামে গণহত্যা করেছে : আমু

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:০৮



বিএনপি-জামায়াত আন্দোলনের নামে গণহত্যা করেছে : আমু

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বিএনপি-জামায়াত ৫ জানুয়ারির পরে আন্দোলনের নামে গণহত্যা করেছে। পেট্রল বোমা দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে। আজ শনিবার ঝালকাঠি প্রেস ক্লাবের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘আন্দোলনের নামে যারা গণহত্যা করেছে তাদের হত্যাকারী বলতে হবে। ৫ জানুয়ারি নির্বাচন না হলে দেশে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হতো। যারা দেশের শত্রু, সমাজের শত্রু, গণতন্ত্রের শত্রু তাদের সঙ্গে আপোষ করা যায় না। ’
শিল্পমন্ত্রী 

আমু বলেন, ঝালকাঠি প্রেস ক্লাব এখানকার ইতিহাস ও ঐতিহ্যের সাক্ষী। মুক্তিযুদ্ধের ৫ বছর আগে ঝালকাঠি প্রেসক্লাব প্রতিষ্ঠিত হয়।

তিনি বলেন, ‘সাংবাদিকরা সত্য কথা লিখবে, এটাই স্বাভাবিক। সত্যকে সত্য বলতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এ কথাগুলো গণমাধ্যমে তুলে ধরতে হবে।

এ দেশের শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্য খাত, সেতু-কালভার্ট, রাস্তাঘাট সবই শেখ হাসিনা ক্ষমতায় থাকলে হয়। ’

আজ শনিবার সকালে ঝালকাঠি প্রেসক্লাবের ৫০ বছর পূর্তী উপলক্ষে ক্লাবের সামনে অনুষ্ঠানের উদ্বোধনী মঞ্চে জাতীয় পতাকা, প্রেস ক্লাবের পতাকা ও সুবর্ণজয়ন্তীর পতাকা উত্তোলন শেষে বেলুন উড়িয়ে সুবর্ণ জয়ন্তি উৎসবের উদ্বোধন করা হয়। পরে একটি বর্নাঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রায় সাংবাদিক, সরকারি বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক ও সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণির মানুষ অংশ নেয়। পরে স্থানীয় শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় সাংবাদিকদের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়।


মন্তব্য