kalerkantho


ভিন্ন নামে বিভাগ কুমিল্লাবাসী মানবে না: ড. মোশাররফ

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:১০



ভিন্ন নামে বিভাগ কুমিল্লাবাসী মানবে না: ড. মোশাররফ

ভিন্ন নামে নতুন বিভাগ প্রতিষ্ঠা করা হলে বৃহত্তর কুমিল্লাবাসী তা কিছুতেই মানবে না বলে মন্তব্য করেছেন বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য এবং মুক্তিযুদ্ধের সংগঠক ড. খন্দকার মোশারফ হোসেন।  

তিনি বলেন, দেশের সুবিখ্যাত জেলা কুমিল্লা। কুমিল্লা নামটির সাথে জড়িয়ে আছে এ অঞ্চলের শত বছরের গৌরবোজ্জল ইতিহাস, ঐতিহ্য ও কৃষ্টি। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতি বিজরিত কুমিল্লা। এখানে অতিপূরণো শিক্ষাবোর্ড, মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়, বিমানবন্দর সবই কুমিল্লা নামে পরিচিত। কুমিল্লা নাম বাদ দিয়ে নতুন বিভাগ ময়নামতি ইউনিয়নের নামে নামকরণ করা হলে বৃহত্তর কুমিল্লাবাসী তা কিছুতেই মেনে নেবে না।  

ড. মোশারফ আজ শনিবার কুমিল্লার ইলিয়টগঞ্জে ড. মোশারফ ফাউন্ডেশন কলেজ মাঠে তার নিজ নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের ১৫তম বর্ষপূর্তির আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।  

তিনি বলেন, রাষ্ট্রপতির গঠিত সার্চ কমিটি এবং নতুন নির্বাচন কমিশন জনগণের প্রত্যাশা পূরণ করতে পারেনি। এই কমিশন গতানুগতিক, কোন নতুনত্ব নেই। নির্বাচনকালীন নিরপেক্ষ সহায়ক সরকার ছাড়া দেশে সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়। এই সহায়ক সরকার গঠনের জন্য সকল রাজনৈতিক দলের সাথে অবিলম্বে আলোচনা প্রয়োজন।

এ জন্য সরকারকে উদ্যোগী ভূমিকা নিতে হবে।  

ড. মোশারফ বলেন, দেশে এখন রাজনীতি ও গণতন্ত্র কিছুই নেই। সরকারের দু:শাসন, ব্যর্থতা, অযোগ্যতা ও নির্লজ্জ দলীয়করণে সর্বক্ষেত্রে চরম সংকটাপন্ন অবস্থা বিরাজ করছে। শিক্ষা ক্ষেত্রেও চরম বিশৃঙ্খল অবস্থা দৃশ্যমান। সরকারের কৃপাদৃষ্টিতে পাবলিক পরীক্ষায় পাশের হার বেড়েছে। কিন্তু শিক্ষার গুণগতমানে আশংকাজনক ধ্বস নেমেছে। শিক্ষা ব্যবস্থার এই বেহালদশা জাতির জন্য খুবই দু:ভাগ্যজনক।  

কলেজের অধ্যক্ষ মো: আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ড. খন্দকার মোশারফ হোসেন কলেজ গভর্নিং বডির সভাপতি ড. মো: নুরুল আমিন ও ড. মোশারফ ফাউন্ডেশন কলেজ গভর্নিং বডির সভাপতি ড. খন্দকার মারুফ হোসেন প্রমূখ।  


মন্তব্য