kalerkantho


সাংবাদকি শিমুল হত্যা মামলা

মেয়র মীরুসহ ছয় আসামি কারাগারে

সিরাজগঞ্জ প্রতিনিধি    

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৩৬



মেয়র মীরুসহ ছয় আসামি কারাগারে

সিরাজগঞ্জের শাহজাদপুরের সাংবাদিক শিমুল হত্যা মামলায় রিমান্ড শেষে শাহজাদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুসহ ছয় আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন  আদালত। আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবদেন করলে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, পাঁচ দিনের রিমান্ড শেষে মীরুসহ ছয় আসামিকে আজ শনিবার সকাল ১০টার সিরাজগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলাম তাদেরকে কারাগারে পাঠানোর আদশ প্রদান করেন।

ছয় আসামি হলেন শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরু, তার ভাই হাবিবুল হক মিন্টু, শাহজাদপুর উপজলো আওয়ামী লীগের সদস্য কে এম নাসির উদ্দিন (৪৮), হযরত আলী, নজরুল ইসলাম এবং মানিক। এর আগে ৭ ফেব্রুয়ারি শিমুল হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম মেয়র মীরুসহ ছয় আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন। পরে ১৩ ফেব্রুয়ারি রিমান্ড শুনানি শেষে  বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি উপজলো ছাত্রলীগ ও মেয়র গ্রুপের সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল গুলিতে আহত হন। গুরুতর অবস্থায় তাঁকে ৩ ফেব্রুয়ারি ঢাকায় নেওয়ার পথে মারা যান তিনি। এ ঘটনায় ওইদনি রাতে নিহতের স্ত্রী নুরুন নাহার বেগম বাদী হয়ে মেয়র হালিমুল হক মীরু, তার ভাইসহ ১৮ জনের নাম উল্লেখ ও ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে হত্যা মামলা দায়ের করেন।  


মন্তব্য