kalerkantho


আখেরি মোনাজাতে লাখো মানুষের ঢল

নীলফামারীতে তিন দিনের ইজতেমা শেষ

নীলফামারী প্রতিনিধি    

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:২৩



নীলফামারীতে তিন দিনের ইজতেমা শেষ

দেশ, জাতি ও সারা বিশ্বের মুসলিম উম্মার শান্তি ও কল্যাণ কামনা করে আখেরি  মোনাজাতের মধ্য দিয়ে নীলফামারীতে শেষ হয়েছে তিন দিনের তাবলিগ জামায়াতের জেলা ইজতেমা। জেলা সদরের দাড়োয়ানী সুতাকল কলোনি মাঠে গত বৃহস্পতিবার ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় জেলা ইজতেমা।

আজ শনিবার বেলা পৌনে ১১টা থেকে সোয়া ১১টা পর্যন্ত আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন ঢাকার কাকরাইল মসজিদের সূরা মাওলানা মোশাররফ হোসেন। নীলফামারী জেলা ছাড়াও দেশের বিভিন্ন জেলা ও দেশের বাইরে থেকে আসা তিন লক্ষাধিক ধর্মপ্রাণ মানুষ অংশ নেন ইজতেমায়।

আয়োজকরা জানান, তিন দিনের জেলা ইজতেমায় দেশি বিদেশি অনেক ইসলামী চিন্তাবিদ ও ঢাকার কাকরাইল মসজিদের মুরুব্বীরা ইসলামের দিনের দাওয়াত, ধর্ম ও আখিরাত নিয়ে মূল্যবান বয়ান করেন। দেশি বিদেশি মুসল্লিদের সুবিধার্থে এসব বয়ান কয়েকটি ভাষায় তর্জমা করা হয়। ইজতেমার আয়োজক কমিটির পক্ষে মো. রকিবুল আলম চৌধুরী বলেন, "শান্তিপূর্ণভাবে তিন দিনের জেলা ইজতেমা শেষ হয়েছে। দেশ জাতি ও বিশ্ব মুসলিম উম্মার হেদায়েত ও শান্তি কামনা করে সেখানে আখেরি  মোনাজাত অনুষ্ঠিত হয়। "

নীলফামারী সদর থানার ওসি বাবুল আকতার বলেন, "শান্তিপূর্ণভাবে তিন দিনের  ইজতেমা আজ শনিবার শেষ হয়েছে। ইজতেমা মাঠসহ পুরো এলাকার নিরাপত্তায় পুলিশ ও র‍্যাব ১৩ নীলফামারী ক্যাম্পের সদস্যরা দায়িত্ব পালন করেছেন।

"


মন্তব্য