kalerkantho


বাস উল্টে ঝিনাইগাতী পাইলট উচ্চ বিদ্যালয়ের ২০ শিক্ষার্থী আহত

শেরপুর প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০৩:০১



বাস উল্টে ঝিনাইগাতী পাইলট উচ্চ বিদ্যালয়ের ২০ শিক্ষার্থী আহত

নারায়নগঞ্জের সোনারগাঁ লোকশিল্প জাদুঘরে শিক্ষা সফর শেষে শেরপুর ফেরার পথে ময়মনসিংহের ফুলপুরে রাস্তার পাশে বাস উল্টে ঝিনাইগাতী পাইলট উচ্চ বিদ্যালয়ের ২০ শিক্ষার্থী আহত হয়েছে। আহতদের মধ্যে সাইফুল ইসলাম নামে ১০ শ্রেণিতে পড়ুয়া একজনকে গুরুতর অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ও ১৭ জনকে ফুলপুর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ১৭ ফেব্রুয়ারি শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে এ দূর্ঘটনা ঘটে।

ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুজ্জামন লেবু জানান, ১০০জন শিক্ষার্থী ও শিক্ষকরা মিলে ২টি বাসযোগে ঝিনাইগাতী পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা শুক্রবার নারায়নগঞ্জের সোনারগাঁ লোকশিল্প জাদুঘরে শিক্ষাসফরে গিয়েছিলেন। ফেরার পথে রাত সাড়ে ১১টার দিকে ময়নসিংহের ফুলপুর শহরের প্রায় দুইমাইল দক্ষিণে একটি বাসের চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি রাস্তার পাশে উল্টে পড়ে। এসময় ২০ শিক্ষার্থী আহত হয়। সংবাদ পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থল ফুলপুর ছুটে যাই।  

শিক্ষাসফরের বহরে থাকা ঝিনাইগাতী পাইলট উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক মো. হারুণ অর রশীদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমি পেছনের বাসটিতে বসা ছিলাম। দুর্ঘটনাকবলিত বাসটি আমাদের বাসের আগে আগে চলছিল। হঠাৎ সামনের বাসটি আকস্মিকভাবে রাস্তার পাশে উল্টে পড়ে।

এসময় আমাদের বাসটি থামিয়ে দ্রুত দুর্ঘটনাকবলিত বাসের ভেতর থেকে শিক্ষার্থীদের টেনে বের করে আহতদের ফুলপুর উপজেলা হাসপাতালে নিয়ে যাই। আহতদের মধ্যে দশম শ্রেণির ছাত্র সাইফুল ইসলামের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা আশংকামুক্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন।


মন্তব্য