kalerkantho


পথে পথে যাত্রীদের দুর্ভোগ চরমে

বরিশাল-পটুয়াখালী-বরগুনা-কুয়াকাটা মহাসড়কে বাস ধর্মঘটের দ্বিতীয় দিন

বরগুনা প্রতিনিধি    

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৫৫



বরিশাল-পটুয়াখালী-বরগুনা-কুয়াকাটা মহাসড়কে বাস ধর্মঘটের দ্বিতীয় দিন

বরিশাল-পটুয়াখালী-আমতলী ও কুয়াকাটা মহাসড়কে আজ শুক্রবার দ্বিতীয় দিনের  বাস ধর্মঘট চলছে। ধর্মঘটের ফলে পথে পথে যাত্রীদের দুর্ভোগ চরমে পৌঁছেছে। বিভিন্ন স্টেশনে নারী ও শিশুসহ যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

আজ শুক্রবার রাত ৯টায় বরগুনা জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সঙ্গে বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে বরগুনা পটুয়াখালী ও বরিশাল বাস মালিক শ্রমিক সমন্বয় পরিষদের সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বরিশাল-পটুয়াখালী-বরগুনা-কুয়াকাটা মহসড়কে মাহেন্দ্র, অটোরিকশাসহ সব ধরনের  থ্রি হুইলার চলাচল বন্ধের দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য বরিশাল-পটুয়াখালী-আমতলী  ও কুয়াকাটা মহাসড়কে ধর্মঘটের ডাক দেয় বরিশাল পটুয়াখালী ও বরগুনা জেলার বাস মালিক শ্রমিক সমন্বয় পরিষদ।

এর আগে গত মঙ্গলবার সকালে আমতলীর বাঁধঘাট এলাকায় থ্রি হুইলার ও বাস শ্রমিকদের মধ্যে সংঘর্ষে সাত পুলিশ সদস্যসহ ২০ জন আহত হয়। এ সময় পুলিশের গাড়িসহ একাধিক গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনায় আমতলী থানায় মামলা দায়ের করে পুলিশ। গ্রেপ্তার করা হয় উভয় পক্ষের ১৭ মালিক ও শ্রমিককে।

ধর্মঘটের প্রথম দিন পটুয়াখালী-আমতলী-কলাপড়া সড়কে মাহেন্দ্র ও অটোরিকশাসহ কিছু কিছু থ্রি হুইলার চলতে দেখা গেলেও বাস চলাচল পুরোপুরি বন্ধ ছিল। বাস চলাচল না থাকায় বিভিন্ন স্টেশনে নারী ও শিশুসহ সাধারণ যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

থ্রি হুইলার ও ভাড়ায়চালিত মোটরসাইকেল চললেও দ্বিগুণ ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

আমতলী থানার ওসি মো. সহিদ উল্যাহ বলেন, "সড়কে নিরাপত্তার জন্য পুলিশের টহল বাড়ানো হয়েছে। "  

 


মন্তব্য