kalerkantho


দ্বিতীয় দিনেও চলছে বরিশাল-কুয়াকাটা বাস ধর্মঘট

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৫১



দ্বিতীয় দিনেও চলছে বরিশাল-কুয়াকাটা বাস ধর্মঘট

বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে আজ শুক্রবার দ্বিতীয় দিনেও বাস ধর্মঘট চলছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট শুরু হয়। মহাসড়কে মাহেন্দ্র, ইজিবাইক, ভাড়ায়চালিত মোটরসাইকেলের অবৈধ চলাচল বন্ধসহ আটক বাসশ্রমিকদের মুক্তির দাবিতে বরিশাল-পটুয়াখালী-বরগুনা মালিক শ্রমিক সমন্বয় পরিষদ এই বাস ধর্মঘটের ডাক দেয়।

ধর্মঘটের ফলে বরিশাল নগরের রূপাতলী বাস টার্মিনাল থেকে পটুয়াখালীর বাউফল, দশমিনা, পটুয়াখালী, কুয়াকাটা, বরগুনা জেলার বরগুনা সদর, আমতলী, তালতলী, বেতাগী এবং বরিশালের নিয়ামতি ও বাকেরগঞ্জ রুটসহ মোট ১০ টি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। তিন জেলার হাজার হাজার যাত্রী চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। এদিকে বাস ধর্মঘটের কারণে পর্যটনকেন্দ্র কুয়াকাটার সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ মূলত বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দূর-দূরান্ত থেকে আসা পর্যটক, শিক্ষাসফরে আসা শিক্ষক-শিক্ষার্থীসহ লোকজন চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।

বরিশাল জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন বলেন, আমাদের দাবি-দাওয়ার বিষয়ে তিন জেলার প্রশাসনের পক্ষ থেকে কোনো ধরনের উদ্যোগ নেওয়া হয়নি। তবে যাত্রী ভোগান্তি লাঘবে আমরাও দ্রুত এর সমাধান চাই। তিনি জানান, বাস ধর্মঘটের কারণে তিন জেলার ১০ টি রুটে ২৫০টিরও বেশি বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

 


মন্তব্য