kalerkantho


প্রয়োজনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও রেলপথ অবরোধ করা হবে: কুমিল্লাবাসী

নিজস্ব প্রতিনিধি; কুমিল্লা   

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৫৩



প্রয়োজনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও রেলপথ অবরোধ করা হবে: কুমিল্লাবাসী

কুমিল্লা নামে বিভাগের নামকরণের দাবিতে প্রয়োজনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও রেলপথ অবরোধের করার কথা জানিয়েছেন বক্তারা। কুমিল্লা শহরের প্রাণকেন্দ্র পূবালী চত্বরে মানববন্ধন শেষে সমাবেশে এ কথা জানান তারা।  

বক্তারা বলেন, 'প্রয়োজনে কুমিল্লা অচল করে দিয়ে কুমিল্লা নামেই বিভাগ আদায় করা হবে। কুমিল্লা আমাদের সত্বা কুমিল্লা আমাদের অস্তিত্ব-এই অস্তিত্ব রক্ষায় আমরা পিছপা হবো না। দীর্ঘ তিন যুগের আন্দোলনের ফসল এভাবে ভুলুণ্ঠিত হতে দেবো না। ' 

কুমিল্লার পূবালী চত্বরে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বিকেল থেকে জড়ো হয়ে মানববন্ধন করে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। পরে পূবালী চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক কুমিল্লার কাগজ সম্পাদক আবুল কাশেম হৃদয়ের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্মআহবায়ক সফিকুল ইসলাম শিকদার, কুমিল্লা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান মিঠু, কুমিল্লা জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইউসুফ মোল্লা টিপু, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কাজী এনামুল হক ফারুক, কুমিল্লা সাংবাদিক সমবায় সমিতির সভাপতি জোনায়েদ শিকদার তপু, ছাত্রনেতা এনামুল হক সবুজ, ছাত্রনেতা কামরুল হাসান নান্নু প্রমুখ।  

বক্তারা বলেন, 'কুমিল্লা যুগ যুগ ধরে বঞ্চিত, অবহেলিত। কুমিল্লা নিয়ে পর্দার অন্তরালে চলেছে নানা ষড়যন্ত্র। আবারো ষড়যন্ত্রকারীরা কুমিল্লাকে নিয়ে ষড়যন্ত্রে মেতে উঠেছে।

তাই মাননীয় প্রধানমন্ত্রীকে ভুল বুঝিয়ে কুমিল্লাকে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। কুমিল্লার প্রতিটি মানুষ আজ ক্ষুব্ধ, বেদনাহত। তাদের মনে আকাঙ্খা কুমিল্লা নামেই যেন বিভাগ হয়। যে কুমিল্লাকে নিয়ে কুমিল্লার মানুষ গর্ব করে। ' 


মন্তব্য