kalerkantho


মোহনগঞ্জে ১৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

হাওরাঞ্চল প্রতিনিধি   

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:৫৪



মোহনগঞ্জে ১৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

নেত্রকোনা জেলার মোহনগঞ্জ পৌর শহরের মাছঘাট এলাকায় রেলওয়ের জায়গায় দীর্ঘদিন ধরে গড়ে ওঠা ৩৭টি বরফকল ও ৯৮টি মৎস্য আড়তের ঘরসহ প্রায় ১৫০টি অবৈধ স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। অভিযানের নেতৃত্ব দেন বাংলাদেশ রেলওয়ের সহকারি এস্টেট অফিসার মো.অহিদুন্নবী, নেত্রকোনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহালম মুকুল, এনডিসি প্রণয় কুমার চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ নিজাম উদ্দিন আহাম্মদ ও উপজেলা সহকারি কমিশনার মো. রেজাউল করিম।

বাংলাদেশ রেলওয়ের সহকারি এস্টেট আফিসার মো.অহিদুন্নবী জানান, 'এখানে দীর্ঘদিন ধরে রেলওয়ের প্রায় ৩ একর জায়গা দখল করে বরফ কল, মাছের আড়ৎসহ অবৈধভাবে প্রায় ১৫০টি ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলে দখলদাররা। আমরা তাদেরকে রেলের জায়গা থেকে ওইসব ব্যবসা প্রতিষ্ঠানসহ সকল স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য দখলদারদেরকে বারবার নোটিশ করাসহ এলাকায় মাইকিং করে জানানোর পরও তারা তাদের স্থাপনাগুলি সরিয়ে নেয়নি। তাই বাধ্য হয়েই স্থানীয় জেলা ও উপজেলা প্রশাসনসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে রেলের জায়গা থেকে প্রায় ১৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দেয়া হয়েছে। '


মন্তব্য