kalerkantho


বরগুনার সব রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে

বরগুনা প্রতিনিধি    

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:২২



বরগুনার সব রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে

বরিশাল-কুয়াকাটা মহাসড়ক ও বরগুনার সব রুটে ভাড়ায়চালিত মোটরসাইকেল, থ্রি হুইলার ও অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে। গতকাল বুধবার বরগুনার বাস মালিক ও শ্রমিক সমন্বয় পরিষদ বরগুনা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে ধর্মঘটের ডাক দেন।

আজ বৃহস্পতিবার সকাল থেকে বরিশাল-কুয়াকাট মহাসড়কসহ বরগুনার সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।

বরগুনা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. সাহাবুদ্দিন সাবু বলেন, "আমতলীতে গত ১৩ ফেব্রুয়ারি মাহিন্দ্র ও থ্রি হুইলার মালিক-শ্রমিকদের সঙ্গে বাস মালিক-শ্রমিকদের সংঘর্ষের ঘটনায় বাস মালিক-শ্রমিকসহ ১৭ জনকে আটক করেছে পুলিশ। এ ছাড়া বেশ কয়েকজন বাস মালিক-শ্রমিকের বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়েছে। " আটক বাস মালিক-শ্রমিকদের মুক্তির দাবি জানিয়ে পুলিশের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

সাহাবুদ্দিন সাবু আরো বলেন, "বরিশাল-কুয়াকাট মহাসড়কে ভাড়ায়চালিত মোটরসাইকেল, থ্রি হুইলার বন্ধ করাসহ আটক বাস মালিক-শ্রমিকদের মুক্তি ও  পুলিশের মামলা প্রত্যাহার না করা পর্যন্ত এই মহাসড়কে বাস চলাচলা বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। "  
 

 


মন্তব্য