kalerkantho


বরিশালে তিনদিন ব্যাপী শুরু হয়েছে জীবনানন্দ মেলা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০৬:১৬



বরিশালে তিনদিন ব্যাপী শুরু হয়েছে জীবনানন্দ মেলা

কবি জীবনানন্দ দাশের ১১৮তম জন্ম দিবস উপলক্ষে কবির রচিত পংক্তিকে ধারণ করে বরিশালে শুরু হয়েছে তিন দিনব্যাপী জীবনানন্দ মেলা। বরিশাল সরকারী ব্রজমোহন কলেজের মূল ভবনের মাঠে শুরু হয়েছে এই মেলা। মেলার আয়োজন করেছে কলেজের সাংস্কৃতিক সংগঠন 'উত্তরণ'।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে মেলার উদ্বোধন করেন বরিশাল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক। এসময় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএম কলেজ অধ্যক্ষ স ম ইমানুল হাকিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন, নাট্যজন সৈয়দ দুলাল, অধ্যাপক শাহ্ সাজেদা।

আলোচনা সভায় বক্তারা বলেন, কবি জীবনানন্দ দাশ এই কলেজেই অধ্যয়ন করেছেন। শিক্ষকতাও এই কলেজেই করেছেন। আমরা চাই জীবনানন্দকে সবাই জানুক। এই মেলা তাকে জানার জন্য আগ্রহ তৈরি করবে সবার মধ্যে। 'উত্তরণ'  সভাপতি দিদারুল ইসলাম বলেন, কবি জীবনানন্দ দাশ বাংলা সাহিত্যের একজন অসামান্য দিকপাল।

তার সৃষ্টি ও কর্ম আজকের দিনের তরুণ কবিদের জন্য পাথেয়। সেই কবির জীবন ও কর্মকে মানুষের সামনে তুলে ধরার জন্য আমরা এই মেলার আয়োজন করেছি।

দিদারুল ইসলাম জানান, এ মেলায় বসেছে অর্ধ শতাধিক স্টল। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত চলমান মেলায় থাকছে নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান।


মন্তব্য