kalerkantho


বেড়ায় 'বন্দুকযুদ্ধে' সর্বহারাদলের আঞ্চলিক কমান্ডার নিহত

আঞ্চলিক প্রতিনিধি, পাবনা    

১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৪৪



বেড়ায় 'বন্দুকযুদ্ধে' সর্বহারাদলের আঞ্চলিক কমান্ডার নিহত

পাবনার বেড়া উপজেলায় সর্বহারা দলের জুলহাস বাহিনী, নিস্তার বাহিনী এবং পুলিশের ত্রিমুখী 'বন্দুকযুদ্ধে' বাহিনী প্রধান নিজাম নিস্তার নিহত হয়েছেন। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

নিহত নিস্তার পাবনা সদর উপজেলার কাতলিয়া খাসচর গ্রামের ইয়াছিন মিস্ত্রীর ছেলে। তিনি পাবনা সদর উপজেলার জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক ছিলেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, আজ বুধবার ভোররাতে সর্বহারা অধ্যুষিত বেড়া উপজেলার ঢালাচর এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে সর্বহারা দলের জুলহাস গ্রুপ ও নিস্তার গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। খবর পেয়ে আমিনপুর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হলে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। ‌এ সময় পুলিশও পাল্টা গুলি চালালে ত্রিমুখি বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়ে নিস্তার মারা যান। পরে ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য তা পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সংঘর্ষের ঘটনায় আমিনপুল থানার বেলাল, রমজান এবং  আরশেদ নামের তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ একটি পিস্তল, একটি শুটারগান, বন্দুকের তিন রাউন্ড গুলি ও ধারালো চাপাতি উদ্ধার করা হয়েছে।

আমিনপুর থানার ওসি তাজুল হুদা জানান, নিস্তার খুবই দুর্ধর্ষ সস্ত্রাসী।

তিনি চরমপন্থীদলের আঞ্চলিক কমান্ডার। তার বিরুদ্ধে ঢালারচরে আলোচিত তিন পুলিশ হত্যা মামলাসহ বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি ও অস্ত্র মামলা রয়েছে। পুলিশ তাকে ধরতে বিভিন্ন সময় অভিযান চালিয়ে ব্যর্থ হয়েছিল।

আমিনপুর থানা পুলিশ আরো জানায়, নিস্তার বেড়ার উপজেলার কাথুলিয়া এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছিলেন। তার অত্যাচারে অতিষ্ঠ ছিল এলাকাবাসী। তার হাত থেকে রেহাই পেতে এলাকাবাসী বিভিন্ন সময় বিক্ষোভ মিছিল, সংবাদ সম্মেলন, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

 


মন্তব্য