kalerkantho


চকরিয়ায় স্কাউট কাব ক্যাম্পুরি

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি    

১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:০৪



চকরিয়ায় স্কাউট কাব ক্যাম্পুরি

কক্সবাজারের চকরিয়ার পৌর কমিউনিটি সেন্টার মাঠে চলছে চার দিনব্যাপী পঞ্চম উপজেলা কাব ক্যাম্পুরি ২০১৭। এর তৃতীয় দিন গতকাল মঙ্গলবার রাতে প্রধান অতিথি হিসেবে মহা তাঁবুজলসা পরিদর্শন করেছেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার ড. এ কে এম ইকবাল হোসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী প্রমুখ। উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. দিদারুল আলম, চকরিয়া সার্কেলের এএসপি কাজী মতিউল ইসলাম, ওসি মো. জহিরুল ইসলাম খান, কক্সবাজার জেলা পরিষদ সদস্য ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, আরো তিন সদস্য যথাক্রমে লায়ন কমরুদ্দিন আহমদ, প্রফেসর সুলতান আহমদ এবং মো. আবু তৈয়ব। এ ছাড়া ছিলেন বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, শিক্ষক, রাজনীতিবিদ, সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি জেলা প্রশাসক আলী হোসেন বলেন, "প্রতিটি শিশুকে সুনাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী খুবই আন্তরিক। তাঁর নির্দেশেই সারা দেশের মতো চকরিয়ায়ও কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালু করা হয়েছে। " সব বিদ্যালয়ে যাতে মিড ডে মিল চালু করা যায় সে জন্য এবং বাংলাদেশ স্কাউটের চকরিয়ার একটি কার্যালয় নির্মাণকাজে হাত দিতেও চেয়ারম্যান জাফর আলমকে উদ্যোগ নিতে অনুরোধ করেন জেলা প্রশাসক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলাম বলেন, "চার দিন ধরে এই কাব ক্যাম্পুরিতে অংশ নেওয়া প্রায় ৯ শতাধিক শিক্ষার্থীকে ঠিকমতো খাওয়ানো, ঘুমানোসহ সব ধরনের পরিচর্যা করা হয়েছে। এ নিয়ে তাদের অভিভাবকদের যাতে কোন দুশ্চিন্তায় থাকতে না হয় সেজন্য আমিও সচেষ্ট ছিলাম।

" বক্তব্য প্রদান শেষে কাব ক্যাম্পুরি সদস্যরা বিভিন্ন শারীরিক প্রদর্শন করে। সন্ধ্যায় সাংস্কৃতিক  অনুষ্ঠান হয়।

উল্লেখ্য, গত রবিবার এই কাব ক্যাম্পুরি উদ্বোধন করা হয়। এতে উপজেলার ১০৪টি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রতিটি বিদ্যালয়ের একজন টিম লিডার এবং ছয়জন করে কাব সদস্য অংশ নেয়। আজ বুধবার শেষ হচ্ছে এই কাব ক্যাম্পুরি।

 


মন্তব্য