kalerkantho


দহগ্রাম সীমান্তে বাংলাদেশিকে মারপিট করলো বিএসএফ

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:১২



দহগ্রাম সীমান্তে বাংলাদেশিকে মারপিট করলো বিএসএফ

দহগ্রাম সীমান্তে বিএসএফ’র মারপিটে আহত বাংলাদেশি মুরারী মোহন গুপ্তকে (৫৫) উদ্ধার করেছে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম সীমান্ত থেকে তাকে উদ্ধার করা হয়।
গুরুতর জখম বাংলাদেশি মুরারী মোহন গুপ্ত ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার সাভার এলাকার মৃত দেবেন্দ্র মোহন গুপ্তের ছেলে।
সীমান্ত সূত্রে জানা গেছে, মুরারী মোহন গত ৫-৬ মাস আগে পাসপোর্ট ছাড়া সীমান্ত অতিক্রম করে ভারতে যান। মঙ্গলবার দিবাগত রাতে দালাল চক্রের মাধ্যমে ভারতের কুচবিহার জেলার মেখলিগঞ্জ মহকুমার সীমান্ত পথে দহগ্রামে প্রবেশের চেষ্টাকালে বিএসএফের হাতে আটক হন।
পরে বিএসএফ তাকে বেধরক পিটিয়ে গুরুতর জখম করে মেইন পিলার ১০ এর বাংলাদেশের অভ্যন্তরে ফেলে রেখে যায়।
স্থানীয়দের খবরে বিজিবি সদস্যরা তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে প্রথমে দহগ্রাম হাসপাতালে পরে পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
দহগ্রাম ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার জিল্লুর রহমান সত্যতা নিশ্চিত করে বলেন, আহত মুরারী মোহন বাম হাত, পা ও বাম চোখে গুরুতর জখম রয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য পাটগ্রাম হাসপাতালে পাঠানো হয়েছে।
বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট-১৫ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল আহমদ বজলুর রহমান হায়াতী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহত মুরারী মোহন গুপ্তের চিকিৎসা নিশ্চিত করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পরিচয় পাওয়া গেছে।

তিনি সম্পূর্ণ সুস্থ্য না হওয়া পর্যন্ত এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। তবে কড়া প্রতিবাদ জানিয়ে বিএসএফকে পতাকা বৈঠকের আহবান জানানো হয়েছে।

 


মন্তব্য