kalerkantho


শিবগঞ্জে আওয়ামী লীগ ও যুবলীগের ক্যাডারসহ আটক ১৪

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ    

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:০৫



শিবগঞ্জে আওয়ামী লীগ ও যুবলীগের ক্যাডারসহ আটক ১৪

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আওয়ামী লীগ ও যুবলীগের ২ ক্যাডারসহ ১৪ জনকে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে শিবগঞ্জের বিভিন্ন স্থানে পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে আটক করার পর আজ মঙ্গলবার দুপুরে জেলহাজতে প্রেরণ করে।   

এ বিষয়ে শিবগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই ) লুৎফর রহমান জানান, গত ২৯ অক্টোবর শিবগঞ্জের বিনোদপুর খাসেরহাট এলাকায় লুটপাট, অগ্নিসংযোগ, সংঘর্ষ ও ককটেল বিস্ফোরণ ঘটনার মামলায় এজাহারভুক্ত আসামি ও বিনোদপুর খাসেরহাট এলাকার শরিফুল ইসলাম ওরফে ডুডু ও আহসান হাবিব বাবু ওরফে টিটেন বাবুকে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ রমজান আলীর নেতৃত্বে ওই এলাকা থেকে আটক করা হয়। এছাড়া বিভিন্ন মামলার আজিজুল, আলমগীর, কেতাবআলী ও আনোয়ার হোসেনসহ ১২ জন আসামিকেও আটক করা হয়। আটক শরিফুল ইসলাম ওরফে ডুডু‘র বাবার নাম মহসিন আলী। সে বিনোদপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি।  

তিনি আরো জানান, গত ২৯ অক্টোবর বিনোদপুর খাসেরহাট এলাকায় লুটপাট, অগ্নিসংযোগ, সংঘর্ষ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় ওই দিনও পুলিশ শরিফুল ইসলাম ও আহসান হাবিব বাবুর হেফাজতে থাকা ৮ টি ককটেল উদ্ধার করে।  

এ ব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ রমজান আলী জানান, গতকাল সোমবার রাতে শিবগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৪ জনকে আটক করা হয়। আটককৃতদের আজ মঙ্গলবার দুপুরে জেলহাজতে পাঠানো হয়েছে।

এদিকে শরিফুল ইসলাম ও আহসান হাবিব বাবুকে আটকের পর জেলা পুলিশ প্রশাসনকে অনেকেই ধন্যবাদ জানান বলে শিবগঞ্জ থানা পুলিশ জানায়।  

পুলিশ আরো জানায়, বিনোদপুর কালিগঞ্জ এলাকার লালচাঁদ ওরফে লালা ডাকাতের ছেলে আহসান হাবিব বাবু ওরফে টিটেন বাবুকে প্রায় ১০ বছর আগে ঢাকায় পিস্তলসহ আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।

 

সে সময় তার সাথে পিস্তলসহ আটক শিবগঞ্জ মনাকষা রানীনগর এলাকার একজন গুলিতে মারা যায় বলে জানান বিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামিল। তিনি আরো জানান, আওয়ামী লীগ করলেও কোন পদে না থাকা আহসান হাবিব বাবু ওরফে টিটেন বাবু র্দীঘদিন থেকে আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে এলাকায় অস্থিতিশীলতা তৈরি ও আধিপত্য বিস্তারসহ নানান অপকর্মে জড়িত থাকারও অভিযোগ রয়েছে।  


মন্তব্য