kalerkantho


ভালোবাসা দিবসে নড়াইলে ছিন্নমূল শিশুদের মুখে হাসি

নড়াইল প্রতিনিধি    

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:০০



ভালোবাসা দিবসে নড়াইলে ছিন্নমূল শিশুদের মুখে হাসি

আজ ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস। দিনটিকে প্রেমিক-প্রেমিকার সঙ্গে না কাটিয়ে ছিন্নমূল শিশুদের সঙ্গে কাটিয়েছে নড়াইলের একদল তরুণ। বেলা ১২টার দিকে বিশ্ব ভালোবাসা দিবসে নড়াইলে শিশু প্রেমিক বন্ধু মহলের আয়োজনে শহরের একটি শপিং কমপ্লেক্সের সামনে শতাধিক ছিন্নমূল শিশুদের নিয়ে কেক কেটে, ক্যাটবেরি চকলেট, ফুলেল শুভেচ্ছা ও মিষ্টি বিতরণ করে দিবসটি পালন করেন তারা। ভালোবাসা দিবসে ছিন্নমূল শিশুদের মুখে হাসি ফুটানোর জন্য ব্যতিক্রম এ আয়োজন করা হয়।

রূপগঞ্জ বাজারের আমরা ক' জন নামের একদল বন্ধুদের এ আয়োজনে সাড়া দিয়ে এসেছিল প্রায় ৫০ ছিন্নমূল শিশু। আয়োজকরা জানান, তারা সবাইকে ভালোবাসেন, কিন্তু যারা সমাজে অবহেলিত, তাদের খোঁজ কেউ রাখে না। অনেকেই তাদেরকে  অবহেলার চোখে দেখে, আর তাদের মুখে একটু হাসি ফোটানোর জন্যই এ আয়োজন।

এদিকে, ভালোবাসা দিবসে নড়াইল জেলার প্রত্যেকটি অলিগলি ভালোবাসার প্রতীক ফুল দিয়ে সেজেছে বর্ণিল সাজে। প্রতিটি মোড়ে ফুল ব্যবসায়ীরা পশরা সাজিয়ে বসে।   তাদের পশরায় দেখা যায় বাহারি রঙের গোলাপ, রজনীগন্ধা, গাঁদাসহ অনেক বিদেশি প্রজাতির ফুল। সেখানে উঠতি বয়সের কিশোর-কিশোরীসহ তরুণ-তরুণীরাও উপচেপড়া ভিড়কে সামাল দিয়ে মনের মানুষটির জন্য এক তোড়া ফুল কেনার প্রতিযোগিতায় নেমেছে।

সবার লক্ষ্য একটাই- একটা ফুল কিনে ভালোবাসার মানুষটিকে উপহার দেওয়া।


মন্তব্য