kalerkantho


সুন্দরবন দিবসে বাগেরহাটে শোভাযাত্রা ও আলোচনা সভা

বাগেরহাট প্রতিনিধি    

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:২৫



সুন্দরবন দিবসে বাগেরহাটে শোভাযাত্রা ও আলোচনা সভা

সুন্দরবনসংলগ্ন উপকূলীয় জেলা বাগেরহাটে 'সুন্দরবন দিবস' পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার সকালে বাগেরহাটে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাগেরহাট প্রেসক্লাবে এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন।

বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ হায়দারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন বাগেরহাট সদরের সহকারী পুলিশ সুপার শাহাদত হোসেন, শিক্ষাবিদ অধ্যাপক মোজাফ্ফর হোসেন, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার এ বাকী, সুন্দরবন সাংবাদিক ফোরামের আহ্বায়ক নাসিম আলী প্রমুখ।

বক্তারা বলেন, সুন্দরবন বিশ্বঐতিহ্যর অংশ। সুন্দরবন বিভিন্ন সময় দুর্যোগে নিজে ক্ষতবিক্ষত হয়ে দেশের দক্ষিণাঞ্চলের মানুষকে মায়ের মতো রক্ষা করে আসছে। এ জন্য প্রতিটি মানুষের উচিত সুন্দরবনকে মায়ের মতো ভালোবাসা। সুন্দরবনের জীববৈচিত্র রক্ষায় সব মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা। একইসঙ্গে জাতীয়ভাবে সুন্দরবন দিবস পালনের জন্য সরকারের কাছে দাবি জানান বক্তারা।

সুন্দরবন পূর্ব বিভাগ ও সেভ দ্যা সুন্দরবন এবং সুন্দরবন সাংবাদিক ফোরামের সহযোগিতায় বাগেরহাট প্রেসক্লাব সুন্দরবন দিবসের আয়োজন করে। ২০০২ সালের ১৪ ফেব্রুয়ারি থেকে সুন্দরবনসংলগ্ন জেলাগুলোতে 'সুন্দরবন দিবস' উদযাপিত হয়ে আসছে।


মন্তব্য