kalerkantho


ইয়াসিন হত্যা : ছয়জনকে আসামি করে মামলা

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:২৭



ইয়াসিন হত্যা : ছয়জনকে আসামি করে মামলা

চট্টগ্রামে ছাত্রলীগকর্মী ইয়াসিন হত্যার ঘটনায় ছয়জনকে আসামি করে মামলা করেছে তার পরিবার। সোমবার রাতে ইয়াসিনের মা রোকেয়া বেগম বাদী হয়ে নগরীর কোতোয়ালি থানায় এ মামলা দায়ের করেন বলে ওসি জসীম উদ্দিন জানান।

হত্যাকাণ্ডের সময় আহত হারুণ ও হাসপাতাল থেকে পলাতক ইরফানসহ ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও কয়েকজনকে আসামি করা হয়েছে এ মামলায়। এজাহারে নাম থাকা বাকিরা হলেন হৃদয়, আবু বকর, মো. তারেক ও আয়ান।

গত শনিবার বেলা সাড়ে ৩টার দিকে কোতোয়ালি থানার আমতল এলাকায় হোটেল সাফিনার নিচে প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হন সরকারি সিটি কলেজ শাখা ছাত্রলীগের কর্মী এবং কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ইয়াসিন আরাফাত (২২)। ওই ঘটনার পর চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়া মো. হারুণ নামের এক ছাত্রলীগকর্মীকে গ্রেপ্তার দেখায় পুলিশ। ওসি জসীম বলেন, ইরফানও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে গিয়েছিল। কিন্তু সে পরে পালিয়ে যায়। পুলিশ তাকে খুঁজছে।

নিহত ইয়াসিন ও গ্রেপ্তার হারুণ দুজনই চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল আহাদের অনুসারী হিহসেবে পরিচিত। ঘটনার পর পুলিশ জানিয়েছিল, ইয়াসিন ও হামলাকারীরা একপক্ষের লোক হলেও তাদের মধ্যে দ্বন্দ্ব ছিল।

হত্যাকাণ্ডের দিন সন্ধ্যায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নেওয়া হারুণ জানান, ইয়াসিন নগর ছাত্রলীগের উপ-গণশিক্ষা সম্পাদক আব্দুল আহাদের অনুসারী হলেও গত কয়েক মাস ধরে একাই চলাফেরা করতেন।

 


মন্তব্য