kalerkantho


ক্ষতিকর শিশুখাদ্য তৈরির দায়ে কারখানা মালিকের কারাদণ্ড

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ক্ষতিকর শিশুখাদ্য তৈরির দায়ে কারখানা মালিকের কারাদণ্ড

নীলফামারী জেলার সৈয়দপুরে বিএসটিআই'র অনুমোদন ছাড়াই ভেজাল ও ক্ষতিকর শিশুখাদ্য উৎপাদন ও বাজারজাত করার দায়ে 'শফিক ফুড প্রডাক্টস্' নামে এক প্রতিষ্ঠানের মালিকের পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার সকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আহমেদ মাহবুব-উল-ইসলাম ওই আদেশ প্রদান করেন।

পুলিশ জানায়, শহরের উপকন্ঠ ঢেলাপীর কাদিখোল এলাকার মৃত আবু বক্করের পুত্র সাইফুল ইসলাম (২৫) ওই এলাকায় বিএসটিআই'র কোন অনুমোদন ছাড়াই 'শফিক ফুড প্রডাক্টস' নামে একটি প্রতিষ্ঠান গড়ে তোলেন। দীর্ঘদিন ধরে সেখানে উৎপাদন করা আব্দুল্লাহ চিপস্, চাটনী, চকলেট, ওয়েফার, আচারসহ বিভিন্ন শিশুখাদ্য বাজারজাত করে আসছিল। গত রবিবার রাতে শহরের শহীদ জহুরুল হক সড়কের দোকানে সরবরাহ করার সময় গোপন সংবাদের ভিত্তিতে প্যাকেটজাত করা ১৩ বস্তা বিভিন্ন শিশুখাদ্য আটক করে পুলিশ। '

আজ সোমবার ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে আদালত ভোক্তা অধিকার আইনে ভেজাল খাদ্য উৎপাদন ও বাজারজাত করার দায়ে প্রতিষ্ঠান মালিক সাইফুলকে ৫০০০ টাকা জরিমানা অনাদায়ে ৭দিনের কারাদণ্ড দেন। পরে জরিমানার অর্থ পরিশোধে ছাড়া পান ওই কারখানা মালিক।


মন্তব্য