kalerkantho


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বসন্তবরণ উৎসব উদযাপন

জবি প্রতিনিধি   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বসন্তবরণ উৎসব উদযাপন

আজ সোমবার সকাল ১১টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের উদ্যোগে 'বসন্ত বরণ-১৪২৩' উদযাপন অনুষ্ঠান ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় উপাচার্য বলেন, 'যে জাতি যত বেশি উৎসব মুখর হবে, সে জাতির তত বেশি সাংস্কৃতিক উন্নয়ন ঘটবে। এই ধরনের উৎসব উদযাপনে কোন বাঁধা-বিপত্তি না থাকলে দেশ ও জাতির মানসিক ও বাস্তবিক উন্নয়ন হবে। ভবিষ্যতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অন্যান্যদের সংশ্লিষ্টতায় আরও ব্যাপকভাবে ও বড় পরিসরে বসন্তবরণ অনুষ্ঠানের আয়োজন করা হবে। ' 

বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার অধ্যাপক ড. সেলিম ভূঁইয়া ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম বক্তব্য প্রদান করেন। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের সভাপতি ও বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আরজুমন্দ আরা বানু এবং স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলা বিভাগ সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক ড. পারভীন আক্তার জেমী।  

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল, সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ আবদুল বাকী, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নৃত্য, গান ও আবৃত্তি পরিবেশনার মধ্য দিয়ে বসন্ত বরণ উদ্যাপিত হয়। অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারি উপভোগ করেন।


মন্তব্য