kalerkantho


ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ভোলায় ১৫০ কেজি জাটকা জব্দ, দুই বিক্রেতা আটক

ভোলা প্রতিনিধি   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০৪:০৭



ভোলায় ১৫০ কেজি জাটকা জব্দ, দুই বিক্রেতা আটক

ভোলার বোরহানউদ্দিনে রবিবার রাতে বাজারে অভিযান চালিয়ে প্রায় ১৫০ কেজি জাটকা ইলিশ মাছ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় দুই বিক্রেতাকে আটক করার পর জরিমানা আদায় করা হয়েছে।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মো. আঃ কুদদূস ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।    

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার আঃ কুদদূস জানান, তার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত গোপন সংবাদের ভিত্তিতে রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার গঙ্গাপুর ইউনিয়নের জয়া বাজার ও বড়মানিকা ইউনিয়নের মানিকা বাজারে অভিযান চালায়।

এ সময় ওই দুই বাজার থেকে প্রায় ১৫০ কেজি জাটকা ইলিশ মাছ জব্দ করে। জাটকা বিক্রির দায়ে বিক্রেতা আফসার ও কবিরক দোষী সাব্যস্ত করে মত্স্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৪ ও ৫ ধারায় বিক্রেতাদের কাছ থেকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জব্দকৃত জাটকা ইলিশ মাছ স্থানীয় বশিরিয়া হাফিজিয়া মাদ্রাসা, মারকাজ মসজিদ হাফিজিয়া মাদ্রাসা, বোরহানউদ্দিন কওমী মাদ্রাসা ও হাফিজবাড়ি এতিম খানার গরীব দুস্থ্ ছাত্রদের মাঝে বিতরণ করা হয়।

ইউএনও আরও জানান, নভেম্বর থেকে এপ্রিল মাস পর্যন্ত জাটকা ইলিশ মাছ ধরা, বিক্রি, মজুদ, বাজারাতকরণ ও পরিবহন নিষিদ্ধ করেছে মত্স্য অধিদপ্তর। জাটকা সংরক্ষণের লক্ষ্যে প্রশাসন ও মত্স্য বিভাগের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


মন্তব্য