kalerkantho


শিবচরে সংখ্যালঘুর বাড়িতে হামলা, নারীসহ আহত ৭

মাদারীপুর প্রতিনিধি   

১২ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:৪৮



শিবচরে সংখ্যালঘুর বাড়িতে হামলা, নারীসহ আহত ৭

মাদারীপুরের শিবচরে এক সংখ্যালঘুর বাড়িতে হামলা ও মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় চার নারীসহ সাতজন আহত হয়েছে।

গতকাল শনিবার রাতে শিবচর উপজেলার দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের নমোকান্দী গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর ওই এলাকায় আতঙ্কের পাশাপাশি থমথমে ভাব বিরাজ করায় পুলিশ মোতায়েন করা হয়েছে।  

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার রাত ৮টার দিকে শিবচর উপজেলার দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের নমোকান্দী গ্রামের রাস্তার পাশে একটি চায়ের দোকানের সামনে স্থানীয় গৌরাঙ্গ বিশ্বাসের কাছে দুধ বিক্রির ৫০ টাকা পাওনা নিয়ে একই এলাকার ছালাম বেপারীর ঝগড়া বাঁধে। এক পর্যায়ে দুজনের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে গ্রামের মুরব্বিরা বিষয়টি মিটিয়ে দেয়। কিন্তু ছালাম বেপারী এতে ক্ষিপ্ত হয়ে রাত ১০টার দিকে তার নেতৃত্বে ১০-১২ জন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে গৌরাঙ্গ বিশ্বাসের বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা ঘরের বেশকিছু জিনিসপত্র ভাঙচুর শুরু করে। এতে বাধা দিতে গেলে হামলাকারীরা বাড়ির নারী-পুরুষের ওপর হামলা চালিয়ে বেধরক মারধর করে। সন্ত্রাসীদের অস্ত্রের আঘাতে গৌরাঙ্গ বিশ্বাস (৩৬), অরুণা বিশ্বাস (৬৫), নীল কমল বিশ্বাস (৩২), মহাদেব বিশ্বাস (৬৫), সুরুচী বিশ্বাস (৫৫), শেফালী বিশ্বাস (৫০) ও মিলন মন্ডল (৫৫) আহত হয়।

এ সময় তাদের আর্তচিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে হামলাকারীদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

সূত্র আরো জানায়, আহতদের শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর এলাকায় পুলিশ  মোতায়েন করা হয়েছে।  

এ ঘটনার সত্যতা স্বীকার করে শিবচর থানার অফিসার ইনচার্জ জাকির হোসেন  বলেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। দোষীদের ধরতে অভিযান চলছে।


মন্তব্য