kalerkantho


এসএসসি পরীক্ষায় নকলে সহায়তা, শিক্ষকসহ তিনজনের কারাদণ্ড

শেরপুর প্রতিনিধি   

১২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:১৩



এসএসসি পরীক্ষায় নকলে সহায়তা, শিক্ষকসহ তিনজনের কারাদণ্ড

শেরপুরে এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনে সহযোগিতা করার অভিযোগে দুই শিক্ষকসহ তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ রবিবার দুপুরে আফছর আলী আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নির্বাহী হাকিম তামান্না আক্তার শারমীন এ দণ্ডাদেশ দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- আফছর আলী আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নূর ইসলাম, বেতমারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মনছর আলী আকন্দ ও এস.এম. মডেল স্কুলের পিয়ন মো. শিপন মিয়া।  

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আদালতের বিচারক নূর ইসলামকে দুই বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, মনছর আলীকে এক মাসের কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা এবং শিপনকে ছয় মাসের কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা করেন।  

এ ব্যাপারে কেন্দ্র সচিব রায়হানা আক্তার বেগম জানান, আজ রবিবার এসএসসি পরীক্ষার গণিত বিষয়ের পরীক্ষা শুরু হওয়ার পর আফছর আলী আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কর্তব্যরত সহকারী শিক্ষক নূর ইসলাম নৈর্ব্যক্তিক অংশের প্রশ্ন মুঠোফোনে ধারণ করে উত্তর বলে দেওয়ার সময় আদালতের নির্বাহী হাকিম তামান্না আক্তার শারমীন তা ধরে ফেলেন। সকাল সাড়ে ১০টায় নৈর্ব্যক্তিক অংশের উত্তর লিখার সময় শেষ হয়ে গেলেও সহকারী শিক্ষক মনছর আলী ও পিয়ন শিপন ১০ মিনিট বিলম্বে পরীক্ষার্থীদের নিকট থেকে খাতা সংগ্রহ করেন। পরীক্ষা শেষে নির্বাহী হাকিম তামান্না আক্তার শারমীন পরীক্ষা কেন্দ্রে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় শিক্ষক নূর ইসলাম ও মনছর আলী আকন্দ এবং অফিস সহায়ক শিপন মিয়াকে ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনে অভিযুক্ত করে উপরোক্ত দণ্ড প্রদান করেন।


মন্তব্য