kalerkantho


যশোরে ছাত্রলীগ নেতা খুন: প্রতিবাদে বিক্ষোভ, সমাবেশ

কালের কণ্ঠ অনলাইন   

১২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৪৩



যশোরে ছাত্রলীগ নেতা খুন: প্রতিবাদে বিক্ষোভ, সমাবেশ

যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শায় প্রতিপক্ষের হামলায় বিপ্লব হোসেন (১৮) নামে এক ছাত্রলীগ নেতা খুন হয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশের একাধিক টিম। গতকাল শনিবার রাতে শার্শার নাভারন এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের বাবা নজরুল ইসলাম ১৪ জনকে আসামি করে শার্শা থানায় একটি মামলা দায়ের করেছেন। এদিকে এ ঘটনার প্রতিবাদে আজ রবিবার বিকেলে নাভারন বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।   

নিহত বিপ্লব জিরেনগাছা গ্রামের নজরুল ইসলামের ছেলে। তিনি নাভারন কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তিনি উলাশী ইউনিয়ন ছাত্র লীগের সহ-সভাপতি ছিলেন।  

এ ব্যাপারে শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মনিরুজ্জামান জানান, জিরেনগাছা গ্রামের আওয়ামী লীগের শাহানুর মেম্বার গ্রুপ ও হাসান মেম্বার গ্রুপের মধ্যে বেশ কিছুদিন ধরে দ্ব্ন্দ্ব চলে আসছে। এর জের ধরে সম্প্রতি শাহানুর মেম্বার গ্রুপের লোকজন হসান মেম্বার গ্রুপের সমর্থকদের মারপিট করে। এর প্রতিশোধ নিতে হাসান মেম্বারের লোকজন গতকাল শনিবার রাত সাড়ে নয়টার দিকে বিপ্লবের ওপর হামলা চালায়।

তারা লাথি-ঘুষি ও অন্ডকোষ চেপে বিপ্লবকে মারপিট করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  

খুনিদের ধরতে অভিযান শুরু হয়েছে বলেও জানান ওসি মনিরুজ্জামান। তিনি বলেন, 'লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। আজ রবিবার সকালে ময়নাতদন্তের জন্য তার লাশ যশোর জেনারেল হাসপাতাল মর্গে সম্পন্ন করা হয়েছে।  

এদিকে ছেলের হত্যাকারীদের বিচার দাবি করে বিপ্লবের বাবা নজরুল ইসলাম বলেন, ‘বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটনের সভায় যাওয়ার কারণে আমার ছেলেকে পিটিয়ে হত্যা করা হয়েছে। স্থানীয় হাসান মেম্বরের নেতৃত্বে ১০-১২ জন সন্ত্রাসী আমার ছেলেকে পিটিয়ে হত্যা করে। আমি তাদের বিচার দাবি করছি। ’

অপরদিকে ছাত্রলীগ নেতা বিপ্লব হত্যার প্রতিবাদে আজ রবিবার বিকেলে নাভারন বাজারে অওয়ামী লীগ ও ছাত্র লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।  


মন্তব্য