kalerkantho


সিরাজগঞ্জে জেএমবির শীর্ষ দুই নেতার জামিন নামঞ্জুর

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:২৬



সিরাজগঞ্জে জেএমবির শীর্ষ দুই নেতার জামিন নামঞ্জুর

সিরাজগঞ্জে জেএমবির শীর্ষ দুই নেতার জামিন নামঞ্জুর করেছে আদালত। এ সময় শীর্ষ দুই নেতাসহ ৫ জেএমবি সদস্যকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন আদালত। বিস্ফোরকদ্রব্য ও সন্ত্রাস দমন আইনে দায়ের করা দুটি মামলায় জেএমবির ৫ সদস্যকে আজ রবিবার দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হলে আদালত এ রায় দেয়।

এ সময় দুটি মামলায় জেএমবির এহসার সদস্য নুরুজ্জামান আরিফ ও গায়েবে এহসার সদস্য ফারুক আহম্মেদের জামিনের আবেদন করেন তাদের আইনজীবী। শুনানি শেষে বিচারক ড. ইমান আলী শেখ জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন। এ সময় বাকি তিন আসামি জেএমবির প্রধান সমন্বয়ক আব্দুল নুর, গায়েবে এহসার সদস্য আবুল কালাম আজাদ, ও নুর ইসলাম সাগরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন বিচারক।

এ বিষয়টি নিশ্চিত করে একই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর নাজমুল হুদা ইব্রাহিম খলিল ইমন বলেন, এই মামলায় পরবর্তী স্বাক্ষী হাজির হওয়ার জন্য আগামী ৭ মার্চ দিন ধার্য্য করেছে আদালত।

প্রসঙ্গত, গত ২০১৪ সালের ৩১ অক্টোবর, শুক্রবার রাতে বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম পাড়ের সিরাগঞ্জ সদর উপজেলার সায়দাবাদে শহীদ এম মনসুর আলী স্টেশন থেকে জেএমবির এই ৫ নেতাকে আটক করে র‌্যাব-১২। এ সময় তাদের কাছ থেকে ৪৯টি প্রাইমারী ডেটোনেটর, ৪৫টি বোতাম টাইম সার্কিট, ১০ কেজি পাওয়ার জেল, বিভিন্ন প্রকার ১৫৫টি সার্কিটসহ বিপুল পরিমাণ জিহাদী বই ও বোমা তৈরির সরাঞ্জাম উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব-১২ অপরাধ দমন বিশেষ শাখার উপ-সহকারী পরিচালক (ডিএডি) রেজাউল করিম বাদী হয়ে সিরাজগঞ্জ জিআরপি থানায় পৃথক ৪টি মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২০১৫ সালের ২৪ এপ্রিল আদালতে চার্জশীট দাখিল করে র‌্যাব।


মন্তব্য