kalerkantho


সুনামগঞ্জ শহীদ মিনার স্থান্তরের প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি   

১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সুনামগঞ্জ শহীদ মিনার স্থান্তরের প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জ জেলার কেন্দ্রীয় শহীদ মিনার অন্যত্র সড়ানোর প্রতিবাদে এবং কেন্দ্রীয় শহীদ মিনার যথাস্থানে নির্মাণ ও সংস্কারের দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করেছে কেন্দ্রীয় শহীদ মিনার রক্ষা কমিটি।

আজ শনিবার বিকেল সাড়ে ৪টায় আলফাত স্কয়ারে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে প্রগতিশীল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃকি সংগঠনসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের মানুষ উপস্থিত ছিলেন।

সাংবাদিক শামস শামীমের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক ও প্রকাশক বিজন সেনরায়, ডা. মোরশেদ আলম, অ্যাডভোকেট রুহুল তুহিন, উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংবাদিক বিন্দু তালুকদার, সাংবাদিক বাবরুল হাসান বাবলু প্রমুখ।

বক্তারা বলেন, সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার মুক্তিযুদ্ধ চলাকালেই সুনামগঞ্জ মুক্তদিবস ৬ ডিসেম্বর নির্মাণ করেন মুক্তিযোদ্ধারা। ডিএসরোডস্থ এই শহীদ মিনারটিই এখন কেন্দ্রীয় শহীদ মিনার নামে পরিচিত। এখানেই আন্দোলন সংগ্রামসহ প্রগতিশীল ও মানবিক সকল কর্মসূচি পালন করেন আপামর মানুষ। কিন্তু দীর্ঘদিন ধরে একটি চক্র এই শহীদ মিনার অন্যত্র সড়ানোর ষড়যন্ত্র করছে।

সম্প্রতি কেন্দ্রীয় শহীদ মিনার জেলা প্রশাসকের কার্যালয়ের ভিতরে জেলা জজ আদালত ভবনের পাশের সংরক্ষিত ও আবদ্ধ একটি স্থানে নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। বক্তারা অভিযোগ করেন, সংরক্ষিত এই স্থানে শহীদ মিনার নির্মিত হলে সাধারণ মানুষ অবাধে কোন কর্মসূচি পালন করতে পারবেনা। তাদের নাগরিক অধিকারে হস্থক্ষেপ করা হবে। অবিলম্বে এই সিদ্ধান্ত থেকে সড়ে না আসলে কঠোর আন্দোলনের হুমকি দেন বক্তারা।


মন্তব্য