kalerkantho


সাংবাদিকতা উন্মুক্ত হলে গণতন্ত্রও বিকশিত হয়: ইকবাল সোবহান চৌধুরী

কালের কণ্ঠ অনলাইন   

১১ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:৪৪



সাংবাদিকতা উন্মুক্ত হলে গণতন্ত্রও বিকশিত হয়: ইকবাল সোবহান চৌধুরী

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, সাংবাদিকতা উন্মুক্ত হলে গণতন্ত্রও বিকশিত হয়। তবে দেশের গণতন্ত্র, অসাম্প্রদায়িকতা আর মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে নিরপেক্ষতা বলে কিছু নেই।

তিনি আরো বলেন, সাংবাদিকরা সব সময় সাম্প্রদায়িকতা ও স্বৈরাতন্ত্রের বিপক্ষে থাকবে। আজ শনিবার সন্ধ্যায় যশোরে সাংবাদিক ও সুধীজনদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, যশোরের শামছুর রহমান, আরএম সাইফুল আলম মুকুল, খুলনার হুমায়ুন কবীর বালু, মানিক সাহাসহ অনেকে সত্য ও ন্যায়ের পক্ষে সাংবাদিকতা করে জীবন দিয়েছেন। সকল অনাচার অবিচারের বিরুদ্ধে সাংবাদিকদের কলম চলছে ও চলবে।  

এক্ষেত্রে কারো দলীয় পরিচয় বিবেচিত হবে না বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা।
 
যশোর প্রেসক্লাবের ভিআইপি কনফারেন্স রুমে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে) আয়োজিত এই মতবিনিময়সভায় সভাপতিত্ব করেন জেইউজের সভাপতি সাজেদ রহমান। এতে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম উদ্দৌলা, সাংবাদিক নেতা মিজানুর রহমান তোতা, আনোয়ারুল কবীর নান্টু, তৌহিদুর রহমান, সাজ্জাদ গনি খাঁন রিমন, এইচ আর তুহিন, তবিবর রহমান, নারী নেত্রী তন্দ্রা ভট্রাচার্য্য, শ্রাবনী সুর।


মন্তব্য