kalerkantho


আগামী নির্বাচন এককভাবে করতে দেওয়া হবে না : মওদুদ

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী    

১১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:০৪



আগামী নির্বাচন এককভাবে করতে দেওয়া হবে না : মওদুদ

"দেশে রাজনীতি ও গণতন্ত্র নেই। আমরা সম্মেলন করব, অনুমতি পাওয়া যাচ্ছে না। অনেক কষ্ট করে অনুমতি নেওয়া হয়েছে। দেশে রাজনীতি নেই একদলীয় রাজনীতি চলছে। যত বছর ক্ষমতায় থাকুন যত উন্নয়ন করুন, ফ্লাইওভার করুন, দেশে সভ্যতা নেই, ইজ্জত নেই, সম্মান নেই। চলছে দুর্নীতি ও দুঃশাসন। এ জন্যই আগামী নির্বাচন এককভাবে করতে দেওয়া হবে না। "

আজ শনিবার সকালে নোয়াখালীর কবিরহাট পৌরসভার পৌর মিলনায়তনে কবিরহাট উপজেলা ও কবিরহাট পৌরসভা বিএনপি ও অঙ্গসংগঠনের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

মওদুদ আহমদ বলেন, "সকল প্রতিকূল অবস্থা ও বাধার মধ্যে আজকের সম্মেলন শতভাগ সফল হয়েছে। আগামী নির্বাচনে আমাদের জয় অবশ্যই হবে। নির্বাচন যদি সারা দেশে সুষ্ঠু হয় তাহলে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আমরা বিপুল ভোটে জয়লাভ করব।

আগামী নির্বাচন কোনো সরকারি দলের অধীনে হবে না। নির্বাচন কমিশন যেভাবেই করা হোক না কেন দলীয় সরকার ক্ষমতায় থাকলে নির্বাচন কমিশন সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে পারবে না। " 

কবিরহাট উপজেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি'র সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সাবেক এমপি হাসনা জসিম উদ্দিন মওদুদ, অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি নেতা ফোরকান-ই-আলম, ফখরুল ইসলাম দুলাল, মোস্তাফিজুর রহমান মনজু, আবু বাহার, জিয়াউল হক জিয়া, আরাফাত রহমান হাসান, জাহাঙ্গীর হোসেন মাসুদ প্রমুখ।

বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, "বাংলাদেশ জাতীয়বাদী দল একটি উদার ও গণতান্ত্রিক দল। এ দলকে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের সঙ্গে যুক্ত করতে চায় যারা, তারা ভুল করছে। ৫ জানুয়ারির নির্বাচনে দেশের মানুষকে ভোটবিহীন করা হয়েছে। দেশে ১৫৩ আসনে বিনা ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছে। অর্থাৎ পাঁচ কোটি ভোটার ভোটকেন্দ্রে যেতে পারেন নাই। " তিনি বলেন, "আগামী নির্বাচন সুষ্ঠু হবে এবং সহায়ক সরকারের অধীনেই হবে। যাকে খুশি তাকে জনগণ ভোট দেবে। "  

 


মন্তব্য