kalerkantho


চাকরী পেলেন নিহত সাংবাদিক শিমুলের স্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চাকরী পেলেন নিহত সাংবাদিক শিমুলের স্ত্রী

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে গিয়ে নিহত সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন চাকরির নিয়োগপত্র হাতে পেয়েছেন। সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন আজ শুক্রবার দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে নুরুন্নাহারের হাতে রাষ্ট্রায়ত্ব ওষুধ কোম্পানি এসেনশিয়াল ড্রাগসের চাকরির নিয়োগপত্র তুলে দেন।

সরকার দলের দুই গ্রুপের সংঘর্ষের সময় গত ২ ফেব্রুয়ারি গুলিবিদ্ধ হয়ে মারা যান দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। এর পরদিনই নিহত শিমুলের স্ত্রী নুরুন্নাহারকে তিন দিনের মধ্যে বগুড়ার সরকারি এসেনশিয়াল ড্রাগসে যোগ্যতা অনুযায়ী চাকরি দিতে নির্দেশ দিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এরপর গত বুধবার রাজধানী ঢাকার তেজগাঁওয়ে এসেনশিয়াল ড্রাগসের কার্যালয় থেকে নুরুন্নাহারের নিয়োগপত্র সংগ্রহ করেন সংসদ সদস্য স্বপন।

সাংবাদিক শিমুল ছিলেন পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তার ছেলে শাহজাদপুর পাইলট উচ্চবিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে ও মেয়ে স্থানীয় একটি কিন্ডার গার্টেনে নার্সারিতে অধ্যায়নরত। নানির রেখে যাওয়া টিনের ঘর ছাড়া শিমুলের আর কোনো সম্পদ নেই।

সাংবাদিক শিমুল হত্যার ঘটনায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মিরু ও তার ভাইসহ ১৮ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় এখন পর্যন্ত মিরুসহ আটজনকে গ্রেফতার করেছে পুলিশ। পাশপাশি, মিরুকে দল থেকে সাময়িক বহিষ্কার করার সিদ্ধান্ত নেয় আওয়ামী লীগ।


মন্তব্য