kalerkantho


ভোট দেওয়া হলো না অভিনেতা মোজাম্মেলের

পাবনা প্রতিনিধি    

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৫৯



ভোট দেওয়া হলো না অভিনেতা মোজাম্মেলের

দুই যুগেরও বেশি সময় ধরে যুক্ত ছিলেন থিয়েটারের সঙ্গে। মঞ্চের পাশাপাশি ব্যস্ত ছিলেন টেলিভিশন নাটকের অভিনয় নিয়েও। আজ শুক্রবার বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ঢাকা শিল্পী সংঘের নির্বাচন। ওই নির্বাচনে ভোট দিতে যাচ্ছিলেন প্রবীণ নাট্যকর্মী মোজাম্মেল হক (৫৫)। কিন্তু ভোট দেওয়া হলো না আর তাঁর। সড়ক দুর্ঘটনা কেড়ে নিয়েছে এ নাট্যকর্মীর প্রাণ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ শুক্রবার সকালে সিরাজগঞ্জের তালগাছিতে সড়ক দুর্ঘটনা ঘটে। ওই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন পাবনার নাট্যকর্মী মোজাম্মেল হক। দুর্ঘটনায় আরো অন্তত ১৫ জন আহত হয়েছেন।

শাহজাদপুরের গারাদহ ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, পাবনা থেকে ঢাকাগামী সি-লাইন পরিবহনের একটি দ্রুতগামী বাস তালগাছি বাজারে দাঁড়িয়ে থাকা  একটি ট্রাককে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এ সময় বাসের ১৪ যাত্রী আহত হন।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে শাহজাদপুর, পাবনা এবং বগুড়া জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়।

সি লাইন বাসের যাত্রী ও পাবনার নাট্যকর্মী আশরাফ রবি কালের কণ্ঠকে জানান, ঢাকা শিল্পী সংঘের নির্বাচনে তাঁরা ছয়জন নাট্যকর্মী ভোট দিতে যাচ্ছিলেন। আজ শুক্রবার ভোর ৬টার দিকে তাঁরা সি লাইন বাসে পাবনা থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করেন। সকাল ৯ টার দিকে তাঁদের বহনকারী সি লাইন পরিবহনের বাসটি অপর একটি ট্রাককে ধাক্কা দিলে মোজাম্মেল হক, আব্দুল মালেক সরকারসহ অন্তত ১৫ জন আহত হন। গুরুতর আহত মালেক সরকার ও মোজাম্মেল হককে বগুড়া জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মোজাম্মেল হক।

নিহত নিহত মোজাম্মেল হক পাবনা পৌর এলাকার নূরপুর মহল্লার বাসিন্দা ছিলেন। তিনি  অনুশীলন-৮০ থিয়েটারের সদস্য ছিলেন। এ ছাড়া তিনি  মঞ্চ ও টিভি অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন। আজ শুক্রবার দুপুরে তাঁর মরদেহ পাবনার বাসভবনে আনা হলে সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। বিকেল সাড়ে ৪ টায় নুরপুরে জানাজা শেষে তাঁকে নুরপুর গোরস্থানে দাফন করা হয়।

 


মন্তব্য