kalerkantho


৩ ঘণ্টা ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৪৮



৩ ঘণ্টা ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দাউদকান্দির মেঘনা-গোমতী সেতুতে ট্রাক ও প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষের কারণে উভয় দিকের যানবাহন চলাচল ৩ঘণ্টা বন্ধ থাকে। যার ফলে আজ শুক্রবার ভোর রাত ৪টা থেকে সকাল সারে ১০টা পর্যন্ত কুমিল্লার মাধাইয়া থেকে দাউদকান্দির মেঘনা-গোমতী সেতু পেরিয়ে কাঁচপুর পর্যন্ত ৬০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এ দুর্ঘটনায় মহাসড়কে রোগীবাহী এম্বুল্যান্স, হাজার হাজার যাত্রী ও ভিআইপিরা ঘণ্টার পর ঘণ্টা আটকে পড়ে দুর্ভোগের শিকার হয়।
দাউদকান্দি হাইওয়ে পুলিশ ও যানবাহনের চালকরা জানান, বৃহস্পতিবার দিবাগত রাতে দাউদকান্দির মেঘনা-গোমতী সেতুর ওপর একটি অতিরিক্ত মালবাহী ট্রাক ও একটি প্রাইভেটকারের মধ্যে সংঘর্ষ ঘটে। এ দুর্ঘটনার ফলে ট্রাকের এক্সেল ভেঙে গিয়ে উভয় দিকের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি সরানোর জন্য দাউদকান্দি  ও গজারিয়া হাইওয়ে পুলিশের র‌্যাকার দিয়ে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে কারটি সরিয়ে নিলেও  অতিরিক্ত মালবোঝাইয়ের কারণে ট্রাকটি সরানো সম্ভব হয়নি।
৩ঘণ্টা পর নারায়ণগঞ্জ সওজের হেভি র‌্যাকার দিয়ে রাত তিনটার সময় অতিরিক্ত মালবোঝাই ট্রাকটি সরিয়ে নিলে ধীরে ধীরে যানবাহন চলাচল শুরু হয়। পরে দাউদকান্দি হাইওয়ে পুলিশ ও থানা পুলিশ প্রতিটি মোড়ে মোড়ে এলোপাতাড়ি গাড়িগুলোকে লাইন করিয়ে যানজট নিরসনে চেষ্টা চালায়। আজ সকাল সাড়ে ১১টায় যানজট কিছুটা স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনলেও থেমে থেমে যানজট লেগেই আছে।
দাউদকান্দি হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক মো. রফিকুল ইসলাম বলেন, মেঘনা-গোমতি সেতুর ওপর গজারিয়া অংশে একটি অতিরিক্ত মালবোঝাই ট্রাক একটি প্রাইভেটকারের সাথে সংঘর্ষ হয়। ওই প্রাইভেটকারটি সরিয়ে নিলেও অতিরিক্ত মালবোঝাইয়ের কারণে ট্রাকটি হাইওয়ে পুলিশের র‌্যাকার দিয়ে সরানো সম্ভব হয়নি।

পরে সওজের নারায়নগঞ্জ এর হেভি ওজনের র‌্যাকার দিয়ে সারে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে অতিরিক্ত মালবোঝাইয়ের  ট্রাকটি সরিয়ে নিয়ে রাত ৩টার দিকে যানবাহন চলাচল চালু করা হয়। দীর্ঘক্ষণ মহাসড়কে যানবাহন বন্ধ থাকার কারণে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
দাউদকান্দি মডেল থানার ওসি তদন্ত আসাদুজ্জামান  বলেন, রাত ৩টা থেকে থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ দীর্ঘ ৪ঘণ্টা চেষ্টা চালিয়ে যানজট কিছুটা স্বাভাবিক অবস্থা ফিরয়ে আনা হয়। তবে যানজট স্বাভাবিক ভাবে ফিররিয়ে আনার জন্য জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশ চেষ্টা চালাচ্ছে।


মন্তব্য