kalerkantho


বাগেরহাটের মাঠ দিবস উদযাপন

বাগেরহাট প্রতিনিধি   

৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৫২



বাগেরহাটের মাঠ দিবস উদযাপন

কৃষক-কৃষাণীদের সরিষা এবং আলুর বিভিন্ন জাতের উন্নত উৎপাদন দেখাতে বাগেরহাটে মাঠ দিবস উদযাপন করা হয়। আজ বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের বেনেগাতি মাঠে ওই মাঠ দিবসের আয়োজন করা হয়। কৃষিমন্ত্রণালয়ের অর্থায়নে এবং বাগেরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগীতায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট ওই মাঠ দিবসের আয়োজন করে।  

মাঠ দিবসে কৃষি গবেষণা ইনস্টিটিউট কর্তৃক উদ্ভাবিত বিভিন্ন জাতের আলু এবং সরিষার ফলন দেখানো হয়।  কৃষি বিভাগ থেকে সরবারহ করা বিভিন্ন জাতের আলু, সরিষা এবং ডালসহ নানা ধরণের কৃষপণ্য চাষ করে ভাল ফলন পেয়েছে এমন কথাই জানালেন কৃষক-কৃষাণীরা।

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের উর্ধতন কর্মকর্তা কৃষিবিদ এইচ এম খায়রুল বাসারের সভাপতিত্বে ওই মাঠ দিবসে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পিরোজপুর-গোপালগঞ্জ-বাগেরহাটের সম্মনিত কৃষি উন্নয়ন প্রকল্পের পিসিইউ ও প্রকল্প সম্বনয়কারী পরিচালক কৃষিবিদ মোহাম্মদ মহসীন। আরও বক্তব্য রাখেন, পিরোজপুর-গোপালগঞ্জ-বাগেরহাটের সম্মনিত কৃষি উন্নয়ন ডিএই প্রকল্পের প্রকল্প পরিচালক জিএম রুহুল আমীন, বাগেরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো.আফতাব উদ্দিন, মৃত্তিকা বিভাগের প্রকল্প পরিচালক বিধান কুমার ভান্ডার, যাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ মতিন, কৃষক আফজাল শেখ ও কৃষাণী লীলী বেগম প্রমুখ।


মন্তব্য