kalerkantho


কুড়িয়ে পাওয়া শিশুটির জায়গা হলো সরকারি শিশু পরিবারে

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৪৭



কুড়িয়ে পাওয়া শিশুটির জায়গা হলো সরকারি শিশু পরিবারে

নাটোরের বাগাতিপাড়ায় কুড়িয়ে পাওয়া এক শিশুকে তার নিরাপদ আশ্রয়ের জন্য সরকারি শিশু পরিবারে পাঠানো হয়েছে। বাগাতিপাড়া মডেল থানায় হস্তান্তরের পর  বুধবার বিকেলে উপজেলা সমাজসেবা অধিদপ্তর শিশুটিকে সেখানে পাঠিয়ে দে‌ওয়া হয়।

শিশুটির দেওয়া তথ্যমতে, তার নাম খোকন (১২)। বাবার নাম মন্টু মিয়া। সে গাইবান্ধা উপজেলার ইদুলপুর ইউনিয়নের মহিপুর গ্রামের বাসিন্দা।

থানা সূত্র জানায়, সত্ মা জুলেখা বেগম তাকে বকাঝকা করলে বাড়ি থেকে লালমনিরহাট এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনযোগে ভাইয়ের কাছে শ্রীমঙ্গলে যাওয়ার পথে হারিয়ে যায়। উপজেলার প্রতাবপুর গ্রামের হাসেম আলীর ছেলে শাহিন আলম ট্রেনের মধ্যে শিশুটিকে কুড়িয়ে পায়। পরে মঙ্গলবার বিকেলে শাহিন তাকে বাগাতিপাড়া থানা হেফাজতে দিয়ে দেয়। সাদুল্লাপুর থানার মাধ্যমে শিশুটির বাবার সঙ্গে ফোনে যোগাযোগ করে বাগাতিপাড়া থানা। কিন্তু শিশুটির পরিবারের কেউ তাকে নিতে আসেনি।

অবশেষে ওইরাতে শিশু খোকনকে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের নিকট হস্তান্তর করে পুলিশ।

পরদিনও পরিবারের কোনও সাড়া না পাওয়ায় আজ বুধবার বিকেলে উপজেলা সমাজসেবা অফিস শিশুটিকে নাটোর সরকারি শিশু পরিবারে নিরাপদ আশ্রয়ের জন্য পাঠিয়ে দেয়। উপজেলা সমাজসেবা কর্মকর্তা রেজাউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

 


মন্তব্য