kalerkantho


ইসলামী বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি    

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:২৫



ইসলামী বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ

ইসলামী বিশ্ববিদ্যালয় ২০১৬-১৭ স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের বরণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বুধবার সকাল ১০টার দিকে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ নবীনবরণ অনুষ্ঠিত হয়।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অনুষদভুক্ত ২৫টি বিভাগের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করে প্রশাসন। উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপন। বাংলা বিভাগের অধ্যাপক ড. সাইদুর রহমান ও আইন ও মুসলিম বিধান বিভাগের শিক্ষক আরমিন খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কাউন্সিলের সভাপতি আধ্যাপক ড. মিজানুর রহমান, আইআইইআর'র পরিচালক অধ্যাপক ড. মেহের আলী, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী, নবীন ও প্রবীণ হাজারো শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এতে প্রশাসনের পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন বিএনসিসি ও রোভার স্কাউটস'র সদস্যরা। এর আগে গত ৩০ জানুয়ারি প্রত্যেক বিভাগে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হয়। বিভাগের পক্ষ থেকে বরণ করে নেন  শিক্ষকরা।

দীর্ঘ সাত বছর পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করেছে বলে জানা গেছে।

 


মন্তব্য