kalerkantho


বরিশালে ৫১ শিক্ষার্থী অসুস্থ হওয়ার ঘটনায় তদন্ত কমিটি

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:১৭



বরিশালে ৫১ শিক্ষার্থী অসুস্থ হওয়ার ঘটনায় তদন্ত কমিটি

খাবারের বিষক্রিয়ায় বরিশাল নগরের একটি মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ ৫১ জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তির ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মনির হোসেন হাওলাদারকে প্রধান করে ৫ সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে। বিষয়টি মঙ্গলবার রাতে নিশ্চিত করেছেন জেলা প্রশাসক ডা. গাজী মো. সাইফুজ্জামান।

এর আগে বরিশাল নগরের ৪ নম্বর ওয়ার্ডের উলালঘুনী এলাকার ইসলামীয়া নূরানী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীরা অসুস্থ হয়ে মঙ্গলবার রাত পৌনে ৯টা থেকে বরিশাল জেনারেল (সদর) হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি হয়। মাদ্রাসার ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার হোসেন সিকদার জানান, মাদ্রাসার আবাসিকে ৬০ জন শিক্ষার্থী খাবার খায়, দুপুরে তারা খাবারে ডাল ও লাউ তরকারি খেয়েছে। এরপর আছরের নামাযের পর মাদ্রাসার একের পর এক শিক্ষার্থী টয়লেটে যেতে শুরু করে। বিষয়টি তাদের নজরে এলে কিছু সময় দেখে রাত ৯টার দিকে শিক্ষক (হাফেজ) জহিরুল ইসলামসহ ৩০ শিক্ষার্থীকে নিয়ে সদর হাসপাতালে আসেন। পরে আরো ২১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি জানান, খাবারে কেউ কিছু মিশিয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। মাদ্রাসার জমি নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটে থাকতে পারে।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. দেলোয়ার হোসেন জানান, সবাইকে চিকিৎসা দেওয়া হচ্ছে, আশাকরছি কিছু সময়ের মধ্যে সবাই সুস্থ হয়ে উঠবে। এদিকে, জেলা প্রশাসক, সিভিল সার্জনসহ চিকিৎসকরা হাসপাতালে ভর্তিরত শিক্ষার্থীদের খোঁজ খবর নিচ্ছেন।

 


মন্তব্য