kalerkantho


জামালপুরে নকলের খবর প্রকাশ করায় সাংবাদিককে মারপিট

জামালপুর প্রতিনিধি    

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:২৪



জামালপুরে নকলের খবর প্রকাশ করায় সাংবাদিককে মারপিট

জামালপুরের হাজীপুর উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্রে অবাধে নকল সরবরাহের খবর স্থানীয় একটি পত্রিকায় ছাপা হওয়ায় বিপুল মিয়া নামের এক সাংবাদিককে মারধর করেছে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতির ভাই শামীম। এ ঘটনায় নারায়নপুর তদন্ত কেন্দ্রে অভিযোগ করা হয়েছে।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, চলতি এসএসসি পরীক্ষায় ওই কেন্দ্রে স্কুলের শিক্ষকদের সহযোগিতায় চলছে নকলের মহোৎসব। এ শিরোনামে স্থানীয় একাধিক পত্রিকায় খবর ছাপা হয়। আজ মঙ্গলবার দুপুরে স্থানীয় পল্লীকণ্ঠ প্রতিদিন পত্রিকার সাংবাদিক বিপুল মিয়া দায়িত্ব পালনের জন্য ওই কেন্দ্রে যাওয়ার সময় স্কুল ম্যানেজিং কমিটির সভাপতির ভাই শামীম কয়েকজন সন্ত্রাসী নিয়ে তাকে রাস্তায় আটকিয়ে বেধড়ক মারপিট করে। এ সময় সন্ত্রাসীরা সাংবাদিক বিপুলের ক্যামেরা ও মোটরসাইকেল ভাঙচুর করে। পরে স্থানীয় লোকজন বিপুলকে উদ্ধার করে একটি ক্লিনিকে নিয়ে যায়। পরবর্তীতে ওই স্কুলের একজন শিক্ষকের মোবাইল নম্বর  ০১৭২৭৫৭১৮৫৫ থেকে বিপুলকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়।  

এ ব্যাপারে নারায়নপুর তদন্ত কেন্দ্রের আইসি ইন্সপেক্টর মহব্বত কবীর বলেন, এ ঘটনায় সাংবাদিক বিপুল মিয়া বাদী হয়ে শামীমসহ ৫ জনের বিরুদ্ধে একটি অভিযোগ করেছেন। অভিযোগটি আদালতে পাঠানো হচ্ছে। আদালতের নির্দেশনার পর অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

অপরদিকে সাংবাদিক বিপুলকে মারপিট এবং তার ক্যামেরা ও মোটরসাইকেল ভাঙচুরের ঘটনায় জেলার সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে দোষীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানিয়েছেন।


মন্তব্য