kalerkantho


নতুন দায়িত্ব পাওয়া ব্যক্তিরাও আন্তরিক হবেন: সিইসি

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:০৫



নতুন দায়িত্ব পাওয়া ব্যক্তিরাও আন্তরিক হবেন: সিইসি

বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, তিনি ও তাঁর অধীনে নির্বাচন কমিশনাররা অন্তর থেকে দায়িত্ব পালন করেছেন। নবগঠিত নির্বাচন কমিশনে (ইসি) দায়িত্ব পাওয়া ব্যক্তিরাও আন্তরিক হবেন বলে আশা করেন তিনি।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

এ সময় বিদায়ী সিইসি'র কাছে নতুন দায়িত্ব পাওয়া ব্যক্তিদের বিষয়ে জানতে চাইলে তিনি আরও বলেন, ‘নতুন যাঁরা এসেছেন, তাঁরা অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্বে এসেছেন, এটা সাংবিধানিক দায়িত্ব। দেশের দায়িত্ব, রাষ্ট্রের দায়িত্ব। আমরাও এটা অন্তর থেকে পালন করে এসেছি। আমাদের আশা রয়েছে, আস্থা রয়েছে, তাঁরাও যোগ্যতার সাথেই  দায়িত্ব পালন করবেন। ’

আজ মঙ্গলবার সকালে বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ জাতীয় স্মৃতিসৌধে আসার পর তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) শাহ মিজান শাফিউর রহমান ও নির্বাচন কমিশনার শাহ আলম। তিনি  স্মৃতিসৌধের শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবে দাঁড়িয়ে থাকেন। এরপরে তিনি স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো. জাবেদ আলী, মো. শাহনেওয়াজ, মোহাম্মদ আবু হাফিজসহ আরো অনেকে।

উল্লেখ্য, গতকাল সোমবার রাতে সাবেক সচিব কে এম নুরুল হুদাকে সিইসি করে পাঁচ সদস্যের নতুন ইসি গঠন করা হয়। এতে কমিশনার হিসেবে মনোনিত হন সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক সচিব মো. রফিকুল ইসলাম, রাজশাহীর সাবেক জেলা ও দায়রা জজ বেগম কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন  চৌধুরী। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এ পাঁচজনের নিয়োগে অনুমোদন দিয়েছেন। সোমবার রাত ৯টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম প্রেস ব্রিফিং করে এ তথ্য জানান।

 


মন্তব্য