kalerkantho


সাগরে ট্রলারসহ ১০ জেলে ২১ দিন ধরে নিখোঁজ

কালের কণ্ঠ অনলাইন   

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:২০



সাগরে ট্রলারসহ ১০ জেলে ২১ দিন ধরে নিখোঁজ

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে একটি মাছ ধরার ট্রলারসহ ১০ জেলে গত ২১ দিন ধরে নিখোঁজ রয়েছে। গত ১৭ জানুয়ারি  পাথরঘাটা উপজেলার বাদুরতলা গ্রামের রফিক দোকানদারের মালিকানাধীন এফবি ফয়সাল ট্রলারসহ সাগরে মাছ ধরতে যান ১০ জেলে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতি আজ মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন। নিখোঁজ জেলেরা হলেন ট্রলারের মাঝি আলী হোসেন, শ্রমিক আ. ছোবাহান ঘরামী, কবির হাওলাদার, আলমগীর মাতুব্বর, কাওছার মিয়া, মো. হাসান মিয়া, মো. নজু মিয়া, মো. শামিম মিয়া, মো. আজিজুল হক এবং মো. রুবেল। তাদের বাড়ি পটুয়াখালীর আলীপুর ও মহিপুর এলাকায়।

জানা যায়, গত ১৭ জানুয়ারি উপজেলার বাদুরতলার রফিক দোকানদারের মালিকানাধীন এফবি ফয়সাল নামের ট্রলার নিয়ে মাছ ধরার জন্য গভীর সমুদ্রে  যান ১০ জেলে। আট থেকে ১০ দিনের মধ্যে সাগর থেকে ফেরত আসার কথা থাকলেও এখন পর্যন্ত তারা ফিরে আসেননি।

নিখোঁজ ট্রলারের মাঝি আলী হোসেনের স্ত্রী মোসা. মরিয়ম বেগম জানান, সাগরে রওনা হয়ে যাওয়ার পর একবার কথা হয়েছে। তারপর অনেকবার চেষ্টা করা হলেও তার স্বামীর মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, "ধারণা করা হচ্ছে, ট্রলারের ইঞ্জিন বিকল বা দিক হারিয়ে বাংলাদেশি জলসীমা অতিক্রম করে ভারত অথবা মিয়ানমারের সীমানায় ঢুকতে পারে। অথবা কোন ট্রলির  সঙ্গে ধাক্কা লেগে ডুবেও  যেতে পারে।

প্রকৃতপক্ষে কী ঘটেছে তা বোঝা যাচ্ছে না। "


মন্তব্য