kalerkantho


সুন্দরবন থেকে ১০ মণ জাটকা ও তিন ট্রলারসহ আটক ২৮

বাগেরহাট প্রতিনিধি    

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:১৯



সুন্দরবন থেকে ১০ মণ জাটকা ও তিন ট্রলারসহ আটক ২৮

সুন্দরবনে অবৈধভাবে প্রবেশ করে মাছ ধরার সময় তিনটি ট্রলারসহ ২৮ জেলেকে আটক করেছে কোস্ট গার্ড। এ সময় ট্রলারগুলো থেকে প্রায় ১০ মণ জাটকা জব্দ করা হয়। গতকাল সোমবার সন্ধ্যায় কোস্ট গার্ড সদস্যরা সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা উপজেলাধীন সুপতি এলাকা থেকে ওই জেলেদের আটক করা হয় বলে বন বিভাগ জানিয়েছে।

সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ)  মোহাম্মদ হোসেন জানান, বন বিভাগ থেকে অনুমতি না নিয়ে (পাশ-পারমিট) ২৮ জেলে অবৈধভাবে সুন্দরবনে প্রবেশ করে মাছ ধরছিল। কোস্ট গার্ড সদস্যরা টহল দেওয়ার সময় বনের সুপতি এলাকা থেকে তিনটি ট্রলারসহ ওই জেলেদের আটক করে। এ সময় তাদের ট্রলার থেকে প্রায় ১০ মণ জাটকা জব্ধ করেন কোস্ট গার্ড সদস্যরা।

এসিএফ মোহাম্মদ হোসেন আরো জানান, আটক জেলেদের কোস্ট গার্ডের পক্ষ থেকে সোমবার রাতে বন বিভাগের সুপতি স্টেশনে হস্তান্তর করা হয়েছে। জব্দকৃত জাটকা এবং ট্রলারসহ ২৮ জেলেকে আজ মঙ্গলবার দুপুরে বন বিভাগের শরণখোলা রেঞ্জ অফিসে আনা হয়। বিকেলে তাদেরকে বাগেরহাট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলে জানান তিনি। আটক জেলেদের বাড়ি পিরোজপুর জেলার বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।

 


মন্তব্য