kalerkantho


চিরকুট লিখে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রের আত্মহত্যা

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৪৫



চিরকুট লিখে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রের আত্মহত্যা

চিরকুট লিখে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র আত্মহত্যা করেছে বলে জানা গেছে। আজ সোমবার বিকেল সাড়ে চারটার দিকে কুষ্টিয়ার এক মেসে লোকপ্রশাসন বিভাগের আতিকুর রহমান নামের এক শিক্ষার্থী আত্মহত্যা করে।

তবে আত্মহত্যার আগে লেখা চিরকুটে নিজের অসুস্থতার কথা লিখেছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর।  

সূত্র জানায়, চিরকুটর লিখে ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের আতিকুর রহমান আত্মহত্যা করেছে। তার বাড়ি কুড়িগ্রাম জেলার ভুড়িঙ্গামারি। তিনি কুষ্টিয়া শহরের রোকেয়া ভিলা নামের একটি মেসে থাকতেন। মেসে নিজের রুমেই ইলেক্ট্রনিক ফ্যান ঝুলানো রডের সাথে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে সে। রুমমেটরা রুমে এসে তার ঝুলন্ত লাশ দেখে বিষয়টি মেস কর্তৃপক্ষ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানায়। পরে কুষ্টিয়া সদর থানা পুলিশ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন তার লাশ উদ্ধার করে।  

এদিকে মৃত্যুর আগে আতিকুর রহমান ৩ পৃষ্ঠার একটি চিরকুট লিখে রেখে গেছেন বলে জানা গেছে। চিরকুটে আতিক তার শারিরীক অসুস্থকার কথা জানিয়েছেন বলে জানান প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান।

 

প্রক্টর মাহবুবর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা আমাকে ঘটনাটি জানায়। ঘটনা শোনামাত্রই কুষ্টিয়া পুলিশ প্রশাসনকে নিয়ে লাশটি উদ্ধার করি। লাশটি ময়নাতদন্তের জন্য পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ’


মন্তব্য