kalerkantho


নাসিরনগরে তাণ্ডবের তিন মাস পর কাল থেকে মহোৎসব

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি    

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৩৭



নাসিরনগরে তাণ্ডবের তিন মাস পর কাল থেকে মহোৎসব

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে তাণ্ডবের তিন মাস পর আগামীকাল মঙ্গলবার থেকে ছয় দিনব্যাপী মহোৎসব শুরু হতে যাচ্ছে। এ উপলক্ষে সংশ্লিষ্টদের পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতিমধ্যে আজ সোমবার বিকেলে স্থানীয় গৌর মন্দিরে আনুষ্ঠানিকভাবে পূজা অচর্ণার মধ্যে দিয়ে দুটি প্রতিমা স্থাপন করা হয়। ওই মন্দিরেই ছয় দিনব্যাপী মহোৎসব শুরু হচ্ছে।

এ বিষয়টি নিশ্চিত করে গৌর মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নির্মল চৌধুরি জানান, মন্দিরে রাধাকৃষ্ণ ও পঞ্চতত্ব প্রতিমা বসানো হয়েছে। আগামীকাল মঙ্গলবার থেকে মন্দিরে মহোৎসব শুরু হচ্ছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হক মঙ্গলবার রাত ৯টার দিকে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।  

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ৩০ অক্টোবর তাণ্ডবের সময় বেশ কয়েকটি মন্দির ভাঙচুর করা হয়। এ সময় গৌর মন্দিরও ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়। হামলার ঘটনার পর থেকে হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে সরকারের বিভিন্ন পদক্ষেপে হিন্দু সম্প্রদায়ের মধ্যে আস্থা ফিরে আসে।

এ অবস্থায় প্রতি বছরের মতো এ বছরও গৌর মন্দিরে মহোৎসব আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। আগামীকাল মঙ্গলবার মহোৎসবের প্রথম দিনে গীতা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।  

এ ব্যাপারে নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু জাফর জানান, উৎসব উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কোনো ধরণের সমস্যা হবে না বলেই আশা করা হচ্ছে। হিন্দু সম্প্রদায়ের লোকজনের সঙ্গে এ নিয়ে আলোচনা হয়েছে।  

উল্লেখ, ফেসবুকে ধর্ম অবমাননাকার ছবির পোস্টের ঘটনাকে কেন্দ্র করে গত বছরের ৩০ অক্টোবর ডাকা প্রতিবাদ সমাবেশ থেকে নাসিরনগর সদরের হিন্দুদের মন্দির ও বাড়িতে হামলা চালানো হয়। এতে সবার মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।  


মন্তব্য