kalerkantho


বাস থামিয়ে তিনজনকে গুলি করে ৬ লাখ টাকা ছিনতাই

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:২৩



বাস থামিয়ে তিনজনকে গুলি করে ৬ লাখ টাকা ছিনতাই

প্রকাশ্যে দিনে-দুপুরে সাভারে একদল দুর্বৃত্ত যাত্রীবাহী একটি বাস থামিয়ে বাসের তিন যাত্রীকে গুলি করে নগদ প্রায় ছয় লাখ টাকা ছিনিয়ে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। আজ সোমবার বেলা ১১টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেইরি ফার্ম গেটের সামনে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ তিনজনকে উদ্ধার করে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য দুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলিবিদ্ধ ব্যক্তিরা হচ্ছেন- আশুলিয়া থানাধীন পাথালিয়া ইউনিয়নের সিন্দুরিয়া গ্রামের গুলবাহার হোসেনের ছেলে সানোয়ার হোসেন (৪৫), সাভার পৌর এলাকার আড়াপাড়া মহল্লার ইয়াজ উদ্দিন শেখের ছেলে আবুল হোসেন (৫০) ও একই এলাকার মৃত জয়নাল মিয়ার ছেলে টুটুল মিয়া (৩২)। এদের মধ্যে সানোয়ার হোসেন ও আবুল হোসেন টুটুলের ভগ্নিপতি। গুলিবিদ্ধ টুটুলকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং সানোয়ার হোসেন ও আবুল হোসেনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

গুলিবিদ্ধ টুটুল বলেন, তার দুলাভাই সানোয়ার হোসেন দীর্ঘদিন প্রবাসী জীবনযাপন করেছেন। ৫/৬ মাস আগে তিনি দেশে ফিরে আসেন। কিছু টাকা পোস্ট অফিসে বিনিয়োগ করার জন্য আজ সকালে তার দুলাভাই সানোয়ার তাকে ও আবুল হোসেনকে নিয়ে সাভার পৌর এলাকার আড়াপাড়া মহল্লার বাসা থেকে বের হয়ে সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকার ‘সাভার সিটি সেন্টার’ এর তৃতীয় তলায় অবস্থিত ইসলামী ব্যাংক, সাভার শাখায় যান। এরপর সানোয়ারের একাউন্ট থেকে নগদ ৫ লাখ ৪০ হাজার টাকা উত্তোলন করেন।

এ সময় সানোয়ারের কাছে আরো অন্তত ৫০ হাজার টাকা ছিল বলে উল্লেখ করেন তিনি।  

টুটুল আরও বলেন, টাকা উত্তোলন শেষে তারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পোস্ট অফিসে যাওয়ার উদ্দেশে সাভার বাজার 
বাসস্ট্যান্ড থেকে একটি যাত্রীবাহী বাসে উঠে সামনের দিকের আসনে বসেন। বাসটি ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেইরি ফার্ম গেটের ‘শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্রে’র বিপরীতে পৌঁছালে পিছন থেকে আসা তিনটি মোটরসাইকেলযোগে অন্তত ৬/৭ জন দুর্বৃত্ত বাসটির সামনে এসে গতিরোধ করে। এরপর দুর্বৃত্তরা ‘ডাকাত ডাকাত’ বলে চিৎকার করে দ্রুত বাসে উঠে এবং তার (টুটুল) কাছে থাকা টাকার ব্যাগটি ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়। এ সময় তারা তিনজনই বাধা দিতে গেলে দুর্বৃত্তরা তাদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে সানোয়ার, আবুল ও আমাকে (টুটুল) গুলি করে টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে যায়। এরপর তারা বাস থেকে নেমে ‘ডাকাত ডাকাত’ বলে মোটরসাইকেলযোগে পালিয়ে যায়। এ সময় বাসের কোনো যাত্রী বা আশেপাশের লোক তাদের সাহায্য করতে এগিয়ে আসেনি। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এ ব্যাপারে সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মোহাম্মদ আমজাদুল হক কালের কণ্ঠকে বলেন, সানোয়ারের দুই পায়ের হাঁটুর উপরে, আবুল হোসেনের ডান পায়ে হাঁটুর নীচে ও টুটুলের ডান পায়ে হাঁটুর নীচে গুলি লাগে। এ ঘটনায় পুলিশ হাসপাতালে এসে গুলিবিদ্ধদের জিজ্ঞাসাবাদ করেছে। পরে প্রাথমিক চিকিৎসা নিয়ে গুলিবিদ্ধ সানোয়ার ও আবুল হোসেন উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। এরা তিনজনই আশঙ্কামুক্ত বলে জানান তিনি।  

এ ঘটনার সত্যতা স্বীকার করে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসিনুল কাদির বলেন, খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার বা ছিনতাই হওয়া টাকা উদ্ধার করা সম্বব হয়নি।


মন্তব্য